×

জাতীয়

সরকারের হুকুমেই আইন-আদালত ওঠবস করে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ০৬:২৩ পিএম

সরকারের হুকুমেই আইন-আদালত ওঠবস করে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তিনি বলেন, আইন-আদালতকে কব্জায় নিয়ে আওয়ামী লীগ সরকার প্রলম্বিত করছে দুঃশাসনকে, সে জন্যই বিএনপি নেতাকর্মীরা সুবিচার পায় না।

সোমবার (১৭ অক্টোবর) বিকেলে এক বিবৃতিতে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমে এই বিবৃতি দেন বিএনপি মহাসচিব।

তিনি আরও বলেন সরকারের এখন টিকে থাকার উপায় বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেপ্তার করা। ক্ষমতাসীনরা বেপরোয়াভাবে বিএনপির নেতাকর্মীদের আটক করে জেলখানা পূর্ণ করছে। আইন-আদালতেও তার প্রতিকার পাওয়া যায় না।

গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন সরকারের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর বলেই তাকে শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত করতেই জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। তাকে কারাগারে পাঠানো বর্তমান সরকারের প্রতিহিংসার রাজনীতির আরেকটি জঘন্য বহিঃপ্রকাশ।

বিবৃতিতে বিএনপি মহাসচিব অবিলম্বে মো. সোহরাব উদ্দিনের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারপূর্বক নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App