×

জাতীয়

ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ০৩:১৭ পিএম

ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু

ডা. আসাদ শিকদার

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন চিকিৎসক আসাদ শিকদার। তিনি রাজধানীর বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসক ছিলেন। রবিববার ( ১৬ অক্টোবর ) মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জানা যায়, ডা. আসাদ ডেঙ্গু ও এনসেফালাইটিসে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী-সন্তান, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. খায়রুল আনাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বেশ কয়েক দিন ধরে আসাদ শিকদার অসুস্থ ছিলেন। পরে তার ডেঙ্গু শনাক্ত হয়। অবস্থা সংকটাপন্ন হলে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রবিবার নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেয়া হলেও তাকে বাঁচানো যায়নি। সন্ধ্যা ৬টার দিকে ডা. আসাদ মারা যান।

গত মাসেও ডেঙ্গুতে নিজ প্রতিষ্ঠানের একজন নার্সের মৃত্যু হয়েছে বলে জানান ডা. খায়রুল আনাম। তিনি আরো জানান, তার প্রতিষ্ঠানের এখনো ৫ থেকে ৬ জন চিকিৎসকসহ বেশ কিছু কর্মচারী এই মুহূর্তে ডেঙ্গুতে আক্রান্ত। জানা গেছে, ডা. আসাদ ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ৩৩তম বিসিএসের মাধ্যমে জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতালে কর্মজীবন শুরু করেন। মৃত্যু আগে তিনি বক্ষব্যাধি ইনস্টিটিউটের ফেজ-বি রেসিডেন্ট হিসেবে ডেপুটেশনে ছিলেন। এদিকে ওই চিকিৎসকের মৃত্যুতে শোকা প্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App