×

সারাদেশ

কুষ্টিয়া থেকে আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ০৩:০৬ পিএম

কুষ্টিয়া থেকে আনসার আল ইসলামের সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার আনসার আল ইসলামের সদস্য মাহবুব হোসেন

কুষ্টিয়া সদর থানা এলাকায় অভিযান চালিয়ে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. মাহবুব হোসেন ওরফে ধূলি কণার মরিচীকা ওরফে একাকি কুহেলি। গ্রেপ্তারকৃত ব্যক্তি নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের একজন সক্রিয় সদস্য বলে জানিয়েছে এটিইউ।

সদস্য সংগ্রহ করাসহ রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে দেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্য দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল এ ব্যক্তি। এটিইউ এর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম সোমবার (১৭ অক্টোবর) বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, এটিইউ এর একটি চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (১৬ অক্টোবর) রাত দেড়টার দিকে কুষ্টিয়া সদর থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে একটি এন্ড্রয়েড মোবাইল সেট, তিনটি সিমকার্ড, একটি মেমোরী কার্ড, তিনটি উগ্রবাদী বই ও লিফলেট জব্দ করা হয়।

তিনি আরো বলেন, গ্রেপ্তারকৃত মো. মাহবুব হোসেন বর্তমানে ডিগ্রি প্রথম বর্ষে অধ্যায়নরত। তিনিসহ তার অন্যান্য সহযোগীরা অনলাইনে জঙ্গীবাদ প্রচারণাসহ রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার উদ্দেশ্য দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। আসামি ও তার অন্যান্য সহযোগীগণ ফেসবুক ম্যাসেঞ্জারসহ বিভিন্ন এনক্রিপ্টেড অ্যাপস ব্যবহার করে যোগাযোগের মাধ্যমে নিজেদের মধ্যে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, জনমনে রাগ, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিল। এছাড়াও তিনি নিজেদের মতবাদ প্রচারের মাধ্যমে অনলাইনে আনসার আল ইসলামের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করে আসছিল। অন্যদিকে উগ্রবাদী বিভিন্ন বই ও কন্টেন্ট সামাজিক যোগাযোগে প্রচারের মাধ্যমে আগ্রহীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিল। মো. মাহবুব হোসেনের বিরুদ্ধে কুষ্টিয়া সদর থানার সন্ত্রাস বিরোধী আইনে মামলা করা হয়েছে বলেও জানান এটিইউ এর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App