×

জাতীয়

কর্মবিরতির হুঁশিয়ারি ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ০৩:৩১ পিএম

কর্মবিরতির হুঁশিয়ারি ট্যাংকলরী শ্রমিক ফেডারেশনের

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলনে সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন ট্যাংকলরি শ্রমিক ফেডারেশনের নেতারা

আগামী ২২ অক্টোবরের মধ্যে বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ফেডারেশনের ১০ দফা দাবি মেনে নেয়া না হলে ২৩ অক্টোবর থেকে ট্যাংকলরী শ্রমিকরা সারাদেশে অবিরাম কর্মবিরতি পালন শুরু করবে।

সোমবার ( ১৭ অক্টোবর ) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনের ফেডারেশনের নেতৃবৃন্দ বলেন, আলোচনার জন্য জ্বালানি প্রতিমন্ত্রীকে দফায় দফায় পত্র দেয়া হয়েছে। ১০ দফা দাবিনামা পেশ করা হয়েছে। কিন্তু আলোচনায় বসা হয়নি। ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত অবরোধ ও অগ্নি সন্ত্রাসের সময় জীবনের ঝুঁকি নিয়ে তেল পরিবহন করে দেশের জ্বালানি সরবরাহ ব্যবস্থা সচল রেখেছে। কিন্তু তারপরেও পরিবহন সেক্টরের মধ্যে সবচেয়ে বৈষম্যের শিকার হয়েছে ট্যাংকলরি শ্রমিকরা।

নেতৃবৃন্দ বলেন, আগামী ২২ অক্টোবরের মধ্যে আমাদের দাবি সমূহ মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। অন্যথায় ২৩ অক্টোবর ভোর ছয়টা থেকে সারাদেশে ট্যাংকলরি শ্রমিকরা অবিরাম কর্মীবিরতি পালন শুরু করবে।

ট্যাংক লরিস্ট শ্রমিক ফেডারেশনের দশ দফা দাবির মধ্যে রয়েছে, শ্রমিকদের নিয়োগপত্র, পরিচয় পত্র, সার্ভিস বুক প্রদান করা সহ শ্রম আইন ও শ্রমবিধি অনুযায়ী যাবতীয় রেকর্ড সংরক্ষণ করতে হবে, ন্যূনতম মজুরি কাঠামো নির্ধারণের জন্য মজুরি বোর্ড গঠন করতে হবে, পূর্ববর্তী সিদ্ধান্ত অনুযায়ী ৫ লাখ টাকা দুর্ঘটনা বীমা অবিলম্বে কার্যকর করতে হবে, সারাদেশে সব তেলের ডিপোর সঙ্গে অবশ্যকি ও সুবিধাসহ টার্মিনাল নির্মাণ করতে হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ফেডারেশনের সভাপতি হাজী মোহাম্মদ শাজাহান ভূঁইয়া, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App