×

খেলা

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ১৬১ রানের টার্গেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২২, ০৪:৪১ পিএম

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ১৬১ রানের টার্গেট

ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয়ের জন্য বাংলাদেশকে ১৬১ রান সংগ্রহ করতে হবে। সোমবার (১৭ অক্টোবর) টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে এই টার্গেট দিয়েছে দেশটি। এই ম্যাচেই ১৭ বলে ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন মোহাম্মদ নবী।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের মাথায় প্রথম উইকেট হারায় আফগানরা। জাজাইকে (১৫) মোসাদ্দেক হোসেনের ক্যাচ বানান তাসকিন আহমেদ। ১৮ বলে ২৬ রান নিয়ে সাকিবে কাঁটা পড়েন রহমানুল্লাহ গুরবাজ। প্রথম ১০ ওভারে মাত্র ৬৭ রান তুলতে পেরেছে আফগানিস্তান।

এরপর দলীয় ৯৮ রানে রাসুলিকে (১২) বোল্ড করেন তাসকিন। ৪৬ রান করে হাসান মাহমুদের বলে ফেরেন ইব্রাহিম জাদরান। এরপর নাজিবুল্লাহ জাদরানকে(৫) ফিরিয়ে নিজের জোড়া উইকেট শিকার করেন হাসান।

১৯তম ওভারে ক্রিজে নামেন মোহাম্মদ নবী। সাকিবের ওভারে দুই ছক্কা ও এক চারে রানের গতি আরো বাড়িয়ে দেন তিনি। শেষ পর্যন্ত তার ঝড়ো ইনিংসে ১৬০ রানে থামে আফগানিস্তান। বাংলাদেশকে জিততে হলে করতে হবে ১৬১ রান। দেশটির বিপক্ষে আজ বল হাতে বেশ খরুচে ছিলেন সাকিব আল হাসান। ২ উইকেট শিকার করলেন ৪৬ রান দিয়েছেন দিয়েছেন তিনি। ৩ উইকেট নেন তাসকিন ও দুটি পান হাসান মাহমুদ।

প্রস্তুতি ম্যাচ হলেও অস্ট্রেলিয়ার মাটিতে এটাই বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। একই অভিজ্ঞতা আফগানিস্তানেরও। এর আগে কখনোই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি খেলেনি এই দুটি দল। এতে স্কোয়াডে থাকা সব ক্রিকেটারকেই ঘুরিয়ে ফিরিয়ে খেলাবে ম্যানেজমেন্ট। দুই দলই চাইবে নিজেদের সেরা কম্বিনেশন ও একাদশ এই ম্যাচ থেকেই খুঁজে নিতে। পাশাপাশি জয় নিয়ে আত্মবিশ্বাসী হয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App