×

জাতীয়

বিচারকের প্রতি অনাস্থা ক্রিকেটার আল আমিনের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২২, ০৫:০৭ পিএম

জাতীয় দলের ক্রিকেটার আল আমিন হোসেনের বিরুদ্ধে স্ত্রী ইশরাত জাহানের করা একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবির মামলাটি ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে বিচারাধীন। তবে আল আমিনের ধারণা ওই আদালতে এ মামলার ন্যায়বিচার থেকে বঞ্চিত হবেন তিনি। এ জন্য মামলাটি ওই আদালত থেকে বদলির আবেদন করেছেন তিনি।

রবিবার (১৬ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) রেজাউল করিম চৌধুরীর আদালতে আল আমিনের আইনজীবী আব্দুর রহমান (সুমন) এ আবেদন করেন। আদালত আগামী ২ নভেম্বর এ বিষয়ে শুনানির তারিখ ধার্য করেছেন।

আবেদনে বলা হয়, খুলনা বিভাগ ও ঢাকা মেট্রো বিভাগের মধ্যে চার দিনের খেলা গত ১০ অক্টোবর শুরু হয়। খুলনা বিভাগের হয়ে পেস বোলার হিসেবে আল আমিন রয়েছেন। এ কারণে গত ধার্য তারিখ ১২ অক্টোবর তিনি আদালতে হাজির হতে পারেননি। এজন্য সময় আবেদন করা হয়। আদালত সময় আবেদন নামঞ্জুর করে বাদীপক্ষকে আপত্তি শুনানি করার আদেশ দেন। আল আমিনের ধারণা, সংশ্লিষ্ট আদালতে ন্যায়বিচার হতে বঞ্চিত হবেন তিনি। এ জন্য মামলাটি সংশ্লিষ্ট আদালত থেকে বদলি করে যে কোনো চলমান বিচারিক আদালতে পাঠানোর প্রার্থণা করেন আইনজীবী।

এর আগে, গত ৬ অক্টোবর ক্রিকেটার আল-আমিন তার স্ত্রী ইসরাত জাহানকে তালাক দিয়েছেন বলে দাবি করেন। তবে তালাকের বিষয়ে কিছুই জানেন না বলে জানান ইসরাত জাহান। তাই এ বিষয়ে আল আমিনের জবাবের জন্য আদালত আজকের দিন ধার্য করেন।

এছাড়া, গত ৭ সেপ্টেম্বর একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ মিলে মাসিক এক লাখ টাকা দাবি করে আদালতে মামলাটি দায়ের করেন ইসরাত জাহান। এরপর ২৭ সেপ্টেম্বর এ মামলায় জামিন পান আল আমিন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসরাত জাহান ও আল আমিনের বিয়ে হয়। তাদের দুটি পুত্র সন্তান রয়েছে। বেশ কিছুদিন ধরে আল আমিন তার স্ত্রী ও সন্তানদের ভরনপোষণ প্রদান করেন না। তাই ইসরাত তার দুই সন্তানসহ বসতবাড়িতে শান্তিপূর্ণভাবে বসবাস করার অধিকারসহ মাসিক ভরণপোষণে এক লাখ টাকা দাবি করে মামলাটি দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App