×

জাতীয়

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে জেসিআই ঢাকা এস্পায়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৭:৪২ পিএম

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে জেসিআই ঢাকা এস্পায়ার

জেসিআই ঢাকা এস্পায়ার সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের সহায়তা দিতে রাইজ কর্মসূচি হাতে নিয়েছে। ছবি: ভোরের কাগজ

আন্তর্জাতিক যুব স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনালের ঢাকাস্থ অঙ্গসংগঠনের অন্যতম জেসিআই ঢাকা এস্পায়ার সুবিধাবঞ্চিত শিশু-কিশোরদের সহায়তা দিতে রাইজ কর্মসূচি হাতে নিয়েছে। আড়াইশ এতিম ও চারশ বস্তিবাসী শিশু ইতোমধ্যেই এ সহায়তার আওতায় এসেছে বলে জানিয়েছেন ঢাকা এস্পায়ার প্রেসিডেন্ট শোভনা শহীদ।

যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ১৯১৫ সালের ১৩ অক্টোবর শুরু হওয়া ১৮ থেকে ৪০ বছর বয়সীদের স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল-জেসিআইয়ের কার্যক্রম বাংলাদেশসহ বিশ্বের ১২৪টি দেশে বিস্তৃত।

শোভনা জানান, ঢাকা এস্পায়ারের রাইজ কর্মসূচিটি তাদের জনসচেতনতা বৃদ্ধি প্রকল্প মাইন্ড শেয়ারিং'র অংশ। ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় দারুস সুন্নাহ মাদ্রাসা ও এতিমখানার ২৫০ জন শিক্ষার্থীদের মধ্যে খাবার ও অধ্যয়ন সামগ্রী এবং আশেপাশের মাদ্রাসা ও বস্তি এলাকার ৪০০ শিশু-কিশোরের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে তাদের এ কর্মসূচি শুরু হলো যা ঢাকা জেলাব্যাপী চলবে।

জাতিসংঘ নির্ধারিত টেকসই উন্নয়ন অভীষ্টগুলোর অন্যতম লক্ষ্য ক্ষুধামুক্তি এবং গুণমানসম্পন্ন শিক্ষা বাস্তবায়নে সহায়তাদানই ঢাকা এস্পায়ারের এ কর্মসূচির লক্ষ্য, বলেন তিনি। সংগঠনের ভাইস-প্রেসিডেন্ট সাঈদ নাসিরসহ অন্যান্য সদস্যরা শিশুদের মাঝে সহায়তা বিতরণে অংশ নিচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App