×

জাতীয়

ব্ল্যাকআউটের দায় পিজিসিবি’র, রবিবারের মধ্যেই ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৪:১৩ পিএম

চলতি মাসের শুরুতে সারাদেশে একযোগে ব্ল্যাকআউটের ঘটনায় বিদ্যুৎ সঞ্চালন কোম্পানি পিজিসিবি কর্মকর্তাদের ওপর দায় চাপিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, খুব শিগগিরই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার (১৪ অক্টোবর) জার্মান গণমাধ্যম ডয়চে ভেলের বাংলা বিভাগে এক আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। চলমান লোডশেডিং ও গ্যাস সংকট নিয়ে আলোচনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাংবাদিক খালেদ মুহিউদ্দীন।

নসরুল হামিদ বলেন, আমাদের যে ব্ল্যাকআউটটা হয়েছিল, সেটা পিজিসিবি তার ম্যানেজমেন্ট করতে গিয়ে ব্যর্থ হয়েছিল, সে কারণেই হয়েছে। সেদিন ডিমান্ড উৎপাদনের চেয়ে বেশি ছিল। তাদের ডেসকো থেকে বলা হয়েছিল যে, তোমরা কাট ডাউন কর। নইলে বাধাগ্রস্ত হবে, ফ্রিকোয়েন্সি আরও উপরে উঠে গিয়ে ক্র্যাশ করবে। বাস্তবেও তাই হয়েছে। ওরা কথাটা শোনেনি, কন্টিনিউ করেছে, একপর্যায়ে ব্ল্যাকআউট হয়েছে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা বেশ কয়েকজনকে চিহ্নিত করেছি, যারা কথাগুলো শোনার চেষ্টা করেননি। তাদের আমরা স্যাক করব। আগামী রবিবারের মধ্যেই ব্যবস্থা নেব। এটা কোনো টেকনিক্যাল ফল্ট ছিল না, ম্যান ম্যানেজমেন্টের ফল্ট ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App