×

সারাদেশ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাস না থাকায় ভোগান্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৫:১৮ পিএম

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাস না থাকায় ভোগান্তি

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে অফিসগামী ও শ্রমজীবী মানুষ। ছবি: সংগৃহীত

ময়মনসিংহে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে শনিবার (১৫ অক্টোবর) সকাল থেকেই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে অফিসগামী ও শ্রমজীবী মানুষকে।

শনিবার দুপুর ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গিয়ে দেখা যায়, চলছে কেবল পণ্যবাহী ট্রাক, পিকআপ, প্রাইভেটকার, মাইক্রোবাস, অটোরিকশা ও সিএনজি। এ ছাড়া গাজীপুর-মাওনা সড়কের তাকওয়া এবং ঢাকা- শ্রীপুর সড়কের বনশ্রী পরিবহনের কিছু যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা গেছে।

চালক, পরিবহন শ্রমিক ও যাত্রীরা জানান, শুক্রবার রাত থেকেই মহাসড়কে বাস চলাচল কমতে থাকে, যা আজ সকালে একেবারেই বন্ধ হয়ে যায়। এতে বিকল্প গাড়িতে বেশি ভাড়ায় যাতায়াত করতে হচ্ছে সাধারণ মানুষকে। বাস না থাকায় ফাঁকা সড়কে চলছে ব্যাটারি চালিত অটোরিকশা, সিএনজি। এসব গাড়িতে অতিরিক্ত ভাড়া গুণে মহাসড়কে চলাচল করছে যাত্রীরা। ঢাকা থেকে ময়মনসিংহ হয়ে প্রায় ১৪টি আঞ্চলিক রোডের বাস চলাচল বন্ধ রয়েছে।

বাস চালক মো. দুলাল বলেন, মহাসড়কে দূরপাল্লার যানবাহন হিসেবে একমাত্র প্রভাতী-বনশ্রী পরিবহন চালু আছে। বাকি সব পরিবহন বন্ধ রয়েছে। ময়মনসিংহে বিএনপি’র সমাবেশ ঘিরেই মূলত এ সংকট তৈরি হয়েছে।

ময়মনসিংহের বাসিন্দা কবির হোসেন বলেন, স্বপরিবারে মাওনা থেকে ময়মনসিংহে যাওয়ার জন্য প্রায় চার ঘণ্টা মাওনা উড়াল সেতুর পাশে দাঁড়িয়ে আছি। কোনো বাসের দেখা পাইনি।

মাওনা চৌরাস্তার অটোচালক মো. কায়সার বলেন, অন্য দিনের চেয়ে আজ মহাসড়কে যাত্রী বেশি। আমি ভবানীপুর থেকে মাওনা পর্যন্ত চলাচল করি। সড়কের বেশিরভাগ যাত্রীই ময়মনসিংহের বিভিন্ন স্থানে যাবার কথা বলছেন।

মাওনা হাইওয়ে থানার পরিদর্শক কংকন কুমার বিশ্বাস বলেন, বাস বন্ধ থাকার বিষয়টি ময়মনসিংহের। সব বাস বন্ধ নয়। কিছু বাস চলছে। ময়মনসিংহে বিএনপির সমাবেশের কারণে এমনটি হতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App