×

জাতীয়

ছাত্র অধিকারের ২৪ নেতাকর্মীর ১৪ দিনের রিমান্ড আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৩:৩৩ পিএম

শাহবাগ থানায় করা মারধর, হত্যাচেষ্টার মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেনসহ ২৪ জনের ১৪ দিনের রিমান্ড আবেদন করেছে শাহবাগ থানা পুলিশ। শনিবার (১৫ অক্টোবর) আসামিপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম এই তথ্য জানান।

তিনি জানান, গত ১৩ অক্টোবর আসামিদের বিরুদ্ধে দুই মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক মুহাম্মদ আরিফুল আলম অপু ও গোলাম হোসেন পৃথক আবেদনে প্রত্যেকের সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করেন। আগামীকাল রবিবার (১৬ অক্টোবর) আসামিদের উপস্থিতিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ রিমান্ড শুনানি হবে।

এরআগে, গত ১১ অক্টোবর ছাত্র অধিকারের ২৪ নেতাকর্মীর জামিন আবেদন নাকচ করে দেন আদালত। আসামিরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেন, সাধারণ সম্পাদক আকরাম হোসেন, মো. সাদ্দাম হোসেন, মো. তসলিম হোসাইন অভি, আব্দুল কাদের, মো. তরিকুল ইসলাম, মামুনুর রশিদ, নাজমুল হাসান, রাকিব, আরিফুল ইসলাম, আসিফ মাহমুদ, তাওহীদুল ইসলাম তুহিন, এইচএম রুবেল হোসেন, ইউসুফ হোসেন, মিজান উদ্দিন, বেলাল হোসেন, ওমর ফারুক জিহাদ, আবু কাউছার, জাহিদ আহসান, মোয়াজ্জেম হোসেন রনি, সানাউল্লাহ, শাহ ওয়ালিউল্লাহ, মো. রাকিব, সাজ্জাদ হোসেন পারভেজ।

গত ৭ অক্টোবর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ছাত্র অধিকার পরিষদের ওই ২৪ নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ। এরপর ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে দলটির দুই কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন ও আমিনুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় দুটি মামলা করেন।

পরদিন ৮ অক্টোবর আসামিদের আদালতে হাজির করা নেতাকর্মীদের মুক্তির দাবিতে আদালতে আসেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর। তাদের মুক্তি না হলে স্বেচ্ছায় কারাবরণের কথাও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App