×

খেলা

আর্সেনালের স্বস্তির জয়, শেষ মুহূর্তে জিতল ম্যানইউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২২, ০৩:২১ পিএম

আর্সেনালের স্বস্তির জয়, শেষ মুহূর্তে জিতল ম্যানইউ

ফাইল ছবি

উয়েফা ইউরোপা লিগে নিজেদের গ্রুপপর্বের ম্যাচে জয় পেয়েছে আর্সেনাল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। সাইপ্রাসের দল ওমানিয়া নিকোশিয়াকে ১-০ গোলে পরাজিত করে এরিক টেন হ্যাগ শিষ্যরা। অন্যদিকে বোডাকে ১-০ গোলে হারায় মিকেল আর্তেতার দল।

প্রথম লেগে ওমোনিয়ার মাঠে ৩-২ গোলে জয় নিয়ে ফিরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে নেমে শেষ মুহূর্তের গোলে জয় পায় তারা। নির্ধারিত সময়ের খেলা শেষে যোগ করা সময়ে গোল করে দলকে জেতান ম্যাকটোমিনা। বল দখলে থাকলেও গোলের সুযোগ তৈরি করতে পারেনি স্বাগতিকরা। নিজেদের মাঠে জয় না পেলে দ্বিতীয় রাউন্ডে ওঠা কঠিন হয়ে যেতো তাদের জন্য। ইউনাইটেডের আক্রমণকে শুরুতেই রুখে দেন ওমোনিয়ার গোলরক্ষখ ফ্রাঙ্কিস উজোহো। একা তাকে পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি রাশফোর্ড। এছাড়া ম্যাচের ৩২ মিনিটে কাসেমিরোর রকেট গতির শট ক্রসবারে লেগে ফিরে আসে। লক্ষ্যভ্রষ্ট হয় ফ্রেডের হেড। প্রথমার্ধে গোলশূন্য ড্র থাকলে দ্বিতীয়ার্ধে বেশ কয়েকজনকে বদলি করেন টেন হ্যাগ। তাতেও গোলের দেখা মিলছিল না তাদের। ম্যাচের ৮১ মিনিটে ক্যাসেমিরোর পরিবর্তে মাঠে নামানো স্কট ম্যাকটোমিনা। ম্যাচের ৯৩ মিনিটে তার গোলেই জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে স্বাগতিকরা। ওমোনিয়ার গোলরক্ষক উজোহো ১২টি দুর্দান্ত সেভ দেন ম্যাচে। এর মধ্যে রাশফোর্ডের ১০টি প্রচেষ্টা রুখে দেন তিনি। এছাড়া রোনালদো ও ব্রুনো ফার্নান্দেসের শটও ঠেকান তিনি।

ম্যাচ জয়ের পর কোচ টেন হাগ বলেন, এই দলের মধ্যে অনেক ক্রিয়েটিভিটি রয়েছে। এমনকি স্কোর করার মতো দক্ষ ফুটবলারও রয়েছে। তবে কখনো কখনো এমন রাত আসে, যেখানে আপনি কোনো সাফল্য পাবেন না। গতকাল ছিল তেমনই একটি রাত। তবে ভালো দিক হচ্ছে, দল জয় পেয়েছে এবং লক্ষ্যপানে রয়েছে। নিজেদের ওপর বিশ্বাস ছিল ছেলেদের এবং শেষ পর্যন্ত আমরা সেই পুরস্কারটা পেলাম। ইউরোপা লিগে চার ম্যাচে ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ-ই এর দ্বিতীয় স্থানে ম্যানইউ। তাদের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে রিয়াল সোর্সিয়েদাদ। তাদের পয়েন্ট ১২। শেরিফ টিরাসপোল ৩ পয়েন্ট নিয়ে তিনে। আর এক পয়েন্ট পেলেই সোসিয়েদাদের সঙ্গে নকআউট নিশ্চিত করবে ম্যানচেস্টার ক্লাব।

গ্রুপের অন্য ম্যাচে রিয়াল সোর্সিয়েদাদ ৩-০ গোলে হারায় ১০ জনের দল শেরিফকে। আগামী ৩ নভেম্বর ইউনাইটেডকে আতিথেয়তা দিবে রিয়াল। ওই ম্যাচের ফলাফলের ভিত্তিতে নির্ধারিত হবে কোন দলটি সরাসরি শেষ ষোলতে খেলবে। অন্যদিকে লিগের অন্য খেলায় বোডোর বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে প্রিমিয়ার লিগে দারুণভাবে ছুটতে থাকা আর্সেনাল। তবে আগের দেখায় ৩-০ গোলে জিতলেও এবার তাদের জয়টা সহজে আসেনি। ২৪ মিনিটে বুকায়ো সাকার গোলটিই শেষ পর্যন্ত ফলাফল নির্ধারণী হয়ে দাঁড়ায়। এ নিয়ে ৩ ম্যাচের সবগুলোতেই জেতা আর্সেনাল গ্রুপ-এ এর শীর্ষে আছে। লিগের অন্য ম্যাচে ফেনারবে ২-১ গোলে হারিয়েছে এইকে লারনাকাকে, ডায়নামো কিয়েভকে ১-০ গোলে হারায় রেনিস, ইউনিয়ন বার্লিন ১-০ গোলে হারায় মালমোকে।

এছাড়া মোনাকোকে ৪-০ গোলে ট্রাবজোনস্পর, জুরিসকে ৫-০ গোলে পিএসভি, শেরিফকে ৩-০ গোলে হারায় রিয়াল সোর্সিয়েদাদ। রোমার সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াল বেটিস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App