×

আন্তর্জাতিক

করোনায় আরও ১ হাজার ১৮১ জনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২২, ১১:১৩ এএম

করোনায় আরও ১ হাজার ১৮১ জনের মৃত্যু

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত ১ হাজার ১৮১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৭৩ হাজার ৯৪৯ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৩ হাজার ৩৭৩ জন রোগী।

শুক্রবার (১৪ অক্টোবর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা ।

পরিসংখ্যান অনুসারে, করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৬৮ হাজার ১৩৯ জনে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৮৯ লাখ ১৪৯৫ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৬০ কোটি ৭৯ লাখ ৯২ হাজার ৫৯৯ জন।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে করোনায় ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৫৪৫ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২৪৬ জন। এটিই বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৮৭ লাখ ৭৯ হাজার ৯৪৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৮৯ হাজার ৯১৬ জন। এই ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে, ১ লাখ ১৪ হাজার ১৯৮ জনের। দেশটিতে এ সময়ে মৃত্যু হয়েছে ১৬৫ জনের।

ব্রাজিলে মারা গেছেন ৪৪ জন, ইতালিতে ৬৬ জন, অস্ট্রেলিয়ায় ১০ জন, ফ্রান্সে ৬২ জন, রাশিয়ায় ১০১ জন এবং জাপানে মারা গেছেন ৭৮ জন। বাংলাদেশে করোনায় ১ জনের মৃত্যু হয়েছে এবং করোনা শনাক্ত হয়েছে ৪৪৫ জনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App