×

সারাদেশ

সিঙ্গাইরে শুরুতেই শিশুদের করোনা টিকা কার্যক্রম বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২, ০৫:৩২ পিএম

সিঙ্গাইরে শুরুতেই শিশুদের করোনা টিকা কার্যক্রম বন্ধ

ফাইল ছবি

দেশব্যাপি ১১ অক্টোবর থেকে শুরু হয়েছে ৫-১১ বছর বয়সী শিশুদের কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম। চলবে ১৩ দিন। এর আওতায় মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার ১১ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভ্যাকসিন কার্যক্রম শুরু হয়। শুরুর প্রথম ও দ্বিতীয় দিনে ৬ টি ইউনিয়নের প্রায় ৪ হাজার শিশুকে ভ্যাকসিন দেয়া হয়। দ্বিতীয় দিন বুধবার বিকেলে প্রচারণা চালিয়ে তৃতীয় দিনের ভ্যাকসিন কার্যক্রম বন্ধ ঘোষণা করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ।

এদিকে, চলমান ভ্যাকসিন কার্যক্রম হঠাৎ বন্ধ করে দেয়ায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। পাশাপাশি শিশুদের এ টিাকা কার্যক্রম বন্ধ নিয়ে সংশ্লিষ্টদের মধ্যে চলছে পরস্পরবিরোধী বক্তব্য। কেউ কেউ জানিয়েছেন, ভ্যাকসিন সংকটের কারণে এ কার্যক্রম বন্ধ করা হয়েছে। অপরদিকে, সিঙ্গাইর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুজহাত নওরীন আমিন বলেন, ভ্যাকসিন সংকট নেই, অনিবার্য কারনবশত বন্ধ রাখা হয়েছে। এ বিষয়ে জানতে জেলা সিভিল সার্জন ডা. মো. মোয়াজ্জেম আলী খান চৌধুরীকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এ ব্যাপারে সিঙ্গাইর উপজেলা নির্বাহী অফিসার দীপন দেবনাথ বলেন, ইউএইচএফপিও জানিয়েছেন ইপিআই কর্মসূচীর কারনে বন্ধ রাখা হয়েছে। আগামী রবিবার থেকে পুরোদমে ভ্যাকসিন কার্যক্রম চলবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App