×

জাতীয়

দেশে ফেরত শ্রমিকদের পোশাক খাতে কাজের সুযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২২, ০৭:০৯ পিএম

দেশে ফেরত শ্রমিকদের পোশাক খাতে কাজের সুযোগ

মঙ্গলবার বিজিএমইএ কমপ্লেক্সে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভলপমেন্ট এর সিনিয়র প্রকল্প ম্যানেজার গোল্ডা মাইরা রোমা। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশী অভিবাসী শ্রমিকরা, যারা বিভিন্ন কারণে বিদেশ থেকে দেশে ফিরে আসে, তাদেরকে পোশাক শিল্পে নিয়োগ দেয়া যেতে পারে। কারণ, তারা বাংলাদেশে ফিরে আসার পরে কর্মসংস্থান পাওয়ার জন্য সংগ্রাম করে।

আইসিএমপিডি দল বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে দেখা করেছেন ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভলপমেন্ট এর সিনিয়র প্রকল্প ম্যানেজার গোল্ডা মাইরা রোমা।

বিজিএমইএ কমপ্লেক্সে মঙ্গলবার (১১ অক্টোবর) সৌজন্য সাক্ষাৎকালে তারা এসব বিষয়ে আলোচনা করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের জন্য আইসিএমপিডি কান্ট্রি কো-অর্ডিনেটর মোহাম্মদ ইকরাম হোসেন।

বাংলাদেশের পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি এবং টেকসই প্রবৃদ্ধির জন্য এখাতের ভবিষ্যত অগ্রাধিকার নিয়ে এ সময় আলোচনা করা হয়। সাক্ষাৎকালে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান পোশাক শিল্প কিভাবে, বিশেষ করে রপ্তানি আয় এবং লাখো লাখো কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে, তার সংক্ষিপ্ত বিবরণ দেন।

ফারুক হাসান তাদেরকে পোশাক শিল্পের সম্ভাবনা ও সক্ষমতা তুলে ধরতে আগামি ১২-১৮ নভেম্বর ২০২২ ঢাকায় বিজিএমইএ এর উদ্যোগে আয়োজিতব্য মেইড ইন বাংলাদেশ উইক এ অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App