×

অর্থনীতি

জুয়েলারি পণ্য রপ্তানি অর্থনীতিতে নতুন দিগন্ত উন্মোচন করবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২২, ০৮:৫৭ পিএম

জুয়েলারি পণ্য রপ্তানি অর্থনীতিতে নতুন দিগন্ত উন্মোচন করবে

ছবি: ভোরের কাগজ

দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে জুয়েলারি খাতের অবদান প্রতিনিয়ত বাড়ছে বলে মনে করেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

তিনি বলেছেন, বাংলাদেশি জুয়েলারি কারিগরদের গহনা বিশ্বমানের। বিশ্ববাজারে বাংলাদেশি গহনা রপ্তানিতে নতুন সম্ভাবনা দেখা দিয়েছে। দেশের জুয়েলারি শিল্প এখন অনেক এগিয়ে যাচ্ছে। সামনে অর্থনৈতিক মন্দা আসছে। এই সময়ে জুয়েলারি পণ্য রপ্তানি অর্থনীতিতে নতুন দিগন্ত উন্মোচন করবে।

বুধবার (১২ অক্টোবর) রাজধানীর নিউ মাকের্টে অভিজাত জুয়েলারি প্রতিষ্ঠান গৌরব জুয়েলার্সের চতুর্থ শাখার বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। এতে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সহসভাপতি আমিন হেলালী, গৌরব জুয়েলার্সের কর্ণধার গনেস দেবনাথ, প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর জনপ্রিয় চিত্র নায়িকা বিদ্যা সিনহা মিম, বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের (বাজুস) সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায়, বাজুসের সহসভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন প্রমুখ।

অনুষ্ঠানে গৌরব জুয়েলার্সের কর্ণধার গনেশ দেবনাথ বলেন, ক্রেতাদের আস্থা ও ভালোবাসায় এগিয়ে যাচ্ছে গৌরব জুয়েলার্স। দেশে জুয়েলারি শিল্পের যে নতুন সম্ভাবনা তৈরি হয়েছে তাতে ভূমিকা রাখতে চাই। দেশি গহনার বিশবাজার তৈরিতে কাজ করবে গৌরব জুয়েলার্স।

চিত্র নায়িকা বিদ্যা সিনহা মিম বলেন, বিগত কয়েক বছরে আমার কাছে বিস্বস্ত প্রতিষ্ঠানে পরিণত হয়েছে গৌরব জুয়েলার্স। প্রতিষ্ঠানটির তৈরি গহনা মানে ও গুণে অনেক সমৃদ্ধ। ক্রেতাদের আস্থা ও ভালোবাসায় গৌরব জুয়েলার্স এগিয়ে যাচ্ছে। আমার বিশ্বাস আমার মতো অন্যান্য ক্রেতারাও গৌরব জুয়েলার্স তৈরি গহনায় গৌরববোধ করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App