×

জাতীয়

ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২২, ১২:২২ পিএম

আদালতে হাজির না হওয়ায় স্ত্রী ইসরাত জাহানের করা মামলায় জাতীয় দলের ক্রিকেটার আল-আমিন হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (১২ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তোফাজ্জল হোসেনের আদালতে স্ত্রীকে তালাকের বিষয়ে আল-আমিনের জবাব দাখিলের জন্য দিন ধার্য ছিল। তবে এদিন আল-আমিন আদালতে উপস্থিত হননি। আসামিরপক্ষে আইনজীবী সময় চেয়ে আবেদন করেন। অপরদিকে আল আমিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন বাদীপক্ষের আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আল আমিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। বাদীপক্ষের আইনজীবী শামসুজ্জামান গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়টি জানান।

এর আগে, গত ৬ অক্টোবর ক্রিকেটার আল-আমিন তার স্ত্রী ইসরাত জাহানকে তালাক দিয়েছেন বলে দাবি করেন। তবে তালাকের বিষয়ে কিছুই জানেন না বলে জানান ইসরাত জাহান। তাই এ বিষয়ে শুনানির জন্য আদালত আজকের দিন ধার্য করেন।

এছাড়া, গত ৭ সেপ্টেম্বর একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ মিলে মাসিক এক লাখ টাকা দাবি করে আদালতে মামলাটি দায়ের করেন ইসরাত জাহান। এরপর ২৭ সেপ্টেম্বর এ মামলায় জামিন পান আল আমিন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১২ সালের ২৬ ডিসেম্বর ইসরাত জাহান ও আল আমিনের বিয়ে হয়। তাদের দুটি পুত্র সন্তান রয়েছে। বেশ কিছুদিন ধরে আল আমিন তার স্ত্রী ও সন্তানদের ভরণপোষণ প্রদান করেন না। খোঁজও না নিয়ে এড়িয়ে চলছেন। গত ২৫ আগস্ট রাত সাড়ে ১০ টার দিকে আল আমিন বাসায় এসে স্ত্রীর কাছে যৌতুকের জন্য ২০ লাখ টাকা দাবি করেন। ইসরাত জাহান টাকা দিতে অস্বীকার করলে আল-আমিন তাকে এলোপাথারী কিল ঘুষিসহ লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। তার সঙ্গে আর সংসার করবে না বলে জানায়।

তাই ইসরাত তার দুই সন্তানসহ বসতবাড়িতে শান্তিপূর্ণভাবে বসবাস করার অধিকারসহ মাসিক ভরণপোষণে এক লাখ টাকা দাবি করে এই মামলা দায়ের করেন। এছাড়া মিরপুর মডেল থানার স্ত্রী ইসরাত জাহানের দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের প্রথম মামলায় হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিনে রয়েছেন ক্রিকেটার আল আমিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App