×

জাতীয়

সাফজয়ীদের সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ০৮:১৩ পিএম

সাফজয়ীদের সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফ চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ নারী ফুটবল দলকে শিগগির সংবর্ধনা দেবেন।

সোমবার (১০ অক্টোবর) মন্ত্রিপরিষদের বৈঠকের পর সাফ নারী ফুটবলে বাংলাদেশ অপরাজিত চাম্পিয়ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পর এসব কথা বলেন তিনি।

এ সময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বাংলাদেশ নারী ফুটবলের অবিস্মরণীয় এ বিজয়ে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।এ সময় যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন উপস্থিত ছিলেন।

জাহিদ আহসান রাসেল বলেন, প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পর তিনি বলেছেন, আমাদের মেয়েরা অবিস্মরণীয় সাফল্য অর্জন করেছে। আমি তাদের শিগগির সংবর্ধনা দেবো।’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, নারী ফুটবলে আজকের এ সাফল্যের মূল কৃতিত্বের অধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ২০১২ সালে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চালু করেন। এছাড়াও প্রধানমন্ত্রীর নির্দেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক প্রতিবছর কিশোরীদের জন্য বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে।

প্রসঙ্গত, সম্প্রতি নেপালে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়শিপে দাপটের সঙ্গে খেলে নতুন ইতিহাস গড়েছে বাংলাদেশের মেয়েরা। ১৯ সেপ্টেম্বর ফাইনালে নেপালকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নের মুকুট মাথায় তোলেন বাংলাদেশের নারীরা। তারা শুধু শিরোপাই জেতেননি, টুর্নামেন্টেও ছিলেন অপরাজিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App