×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ০৮:৫৩ পিএম

পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি গ্রেপ্তার

বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ( ১০ অক্টোবর ) লকাতার নিউটাউন থেকে মোমিনপুর যাওয়ার পথে চিংড়িঘাটায় তাঁকে গ্রেপ্তার করা হয়। গত শনিবার থেকে মোমিনপুরে সাম্প্রদায়িক উত্তেজনা দেখা দিয়েছে। আজ সেখানেই যাচ্ছিলেন বিজেপির রাজ্য সভাপতি।

রবিবার রাতে মোমিনপুরে বোমাবাজি হয়। বোমার আঘাতে কলকাতা পুলিশের উপকমিশনার সৌম্য রায় আহত হন। মোমিনপুরে বোমাবাজিকে কেন্দ্র করে সরব হয় রাজ্যের গেরুয়া শিবির। একের পর এক টুইট করে এ নিয়ে সরব হন শুভেন্দু অধিকারীসহ বিজেপি নেতারা।

১০ অক্টোবর বেলা ১১টা নাগাদ নিউটাউনের ফ্ল্যাট থেকে মোমিনপুর যাওয়ার পথে চিংড়িঘাটায় আসার পরই সুকান্ত মজুমদারের গাড়ি আটকে দেয় পুলিশ। শুরু হয়ে যায় যানজট। সেই সমস্যা সমাধান করতে পুলিশ অন্যান্য গাড়ি ছাড়লেও সুকান্ত মজুমদারের গাড়ি রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা হয়। টানা ২০ থেকে ২৫ মিনিট গাড়িতেই বসে থাকার পর সেখান থেকে নেমে আসেন সুকান্ত। পুলিশের সঙ্গে কথা বলেন। সুকান্ত প্রশ্ন তোলেন, মোমিনপুরে ১৪৪ ধারা নেই। তাই সেখানে যেতে বাধা কোথায়? কিন্তু পুলিশ সে কথায় কান না দিয়ে তাঁকে গ্রেপ্তার করে প্রিজন ভ্যানে তোলে।

সুকান্ত জানিয়েছেন, এ নিয়ে আদালতে যাবেন তিনি। কেন, কী ধারায় তাঁকে গ্রেপ্তার করা হয়, তার কোনো সদুত্তর পুলিশের পক্ষে থেকে দেওয়া হয়নি। শেষ পর্যন্ত তাঁকে নিয়ে যাওয়া হয় লালবাজারে। সেখানে আজ সন্ধ্যায় বিজেপির কর্মীরা প্রতিবাদ বিক্ষোভ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App