×

রাজনীতি

গাজীপুরে পুলিশ-বিএনপির সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ০৯:২৯ পিএম

গাজীপুরে পুলিশ-বিএনপির সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

ছবি: সংগৃহীত

গাজীপুরে বিএনপির শোক র‌্যালির প্রস্তুতি নেয়ার সময় পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে দলটি। এ ঘটনায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষে অন্তত পাঁচজন গুলিবিদ্ধ ও ৩০ নেতাকর্মী আহত হয়েছেন বলেও জানিয়েছে তারা।

সোমবার (১০ অক্টোবর) বিকেলে গাজীপুরের রাজবাড়ি সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছে, আজ বিকেলে দেশের বিভিন্ন জেলায় বিএনপির পাঁচজন নেতাকর্মী নিহতের স্মরণে শোক র‌্যালির আয়োজন করে গাজীপুর বিএনপি। শোক র‌্যালির প্রস্তুতি নেওয়ার সময় পুলিশ-বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ শুরু হয়। এতে চার পুলিশ সদস্য ও বিএনপি এক নেতা গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে স্মরণসভা ও শোক র‌্যালির আয়োজন করে গাজীপুরে জেলা বিএনপি। স্মরণ সভায় সভাপতির বক্তব্যে শেষে শোক র‌্যালির প্রস্তুতি নেওয়ার সময় পুলিশ বাধা দেয়। পরে তারা ব্যাপক লাঠিচার্জ, টিয়ার শেল ও গুলিবর্ষণ করে। এ সময় একজন বিএনপি কর্মী গুলিবিদ্ধ ও ২৫ জন আহত হয়েছেন। শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ বিনা কারণে আমাদের ওপর হামলা চালিয়েছে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রেজওয়ান আহমেদ বলেন, অনুষ্ঠান শেষ করার পর তারা সড়ক অবরোধ করে মিছিল বের করার চেষ্টা করলে আমরা তাদের মিছিল না করার অনুরোধ করি। এ সময় তারা আমাদের অনুরোধ না শুনে ইট-পাটকেল ও লাঠিসহ আমাদের ওপর হামলা করে। এ সময় আমাদের চার পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে টিয়াল শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। আহত পুলিশ সদস্যদের গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশের একটি সূত্র জানান, বিএনপি নেতাকর্মীদের থামাতে পুলিশ ছয়টি টিয়ার শেল এবং ৩৮ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App