×

জাতীয়

অক্টোবরেই ১০০ সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২২, ০৯:০৩ পিএম

অক্টোবরেই ১০০ সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন , অক্টোবরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে একযোগে ১০০টি সেতু উদ্বোধন করবেন।

সোমবার ( ১০ অক্টোবর ) গোপালগঞ্জ ও নড়াইলের সীমান্তে দেশের প্রথম ছয় লেনের মধুমতি সেতু এবং নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীর ওপর নির্মিত বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমান সেতুর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতু দুটির উদ্বোধন করেন।

সেতুমন্ত্রী বলেন, ‘এখন টুকটাক কিছু কাজ বাকি আছে। বাংলাদেশের জনগণ অলমোস্ট রেডি। চলতি মাসে ১০০টি সেতু প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণকে উপহার দেবেন। সেই শুভদিনের অপেক্ষায় আমরা আছি।’

ওবায়দুল কাদের বলেন, ‘চলতি মাসের শেষদিকে, ২৮ তারিখ শনিবার হলে আমাদের জন্য ভালো হয়।’ এসব সেতু ভ্রমণের সময় কমিয়ে সড়ক যোগাযোগকে আরও সহজ, দ্রুত এবং সহজলভ্য করার পাশাপাশি দেশের অর্থনীতিকে চাঙা করতে সহায়তা করবে।

সেতুমন্ত্রী আরো বলেন, আমাদের তরুণ প্রজন্মের স্বপ্নের প্রজেক্ট এমআরটি-৬ লাইন প্রস্তুত হচ্ছে। সেটাও এ বছরের প্রান্তিকে উদ্বোধন করতে পারবেন প্রধানমন্ত্রী। আশা করছি, চলতি বছরের প্রান্তিকে চট্টগ্রামের সেই বহুল প্রতীক্ষিত কর্ণফুলী নদীর তলদেশে দক্ষিণ এশিয়ার প্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের শুভ উদ্বোধনও হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App