×

শিক্ষা

শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত কুবির হল, লাগবে আবাসিক অনুমতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০২২, ০৫:২৬ পিএম

শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত কুবির হল, লাগবে আবাসিক অনুমতি

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতির প্রেক্ষিতে অনাকাঙ্খিত ঘটনা প্রতিরোধ এবং সাধারণ ছাত্রছাত্রীদের নিরাপত্তা বিধানের লক্ষ্যে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়া হলসমূহ খুলে দিয়েছে প্রশাসন।

তবে হলে উঠতে হলে শিক্ষার্থীদেরকে আবাসিকতার অনুমতি প্রদর্শন করতে হবে। এছাড়াও যেসকল শিক্ষার্থীদের আবাসিক পরিচয়পত্র নেই তাদের সাময়িক পরিচয়পত্র গ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

রবিবার (৯ অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের পাচটি হলের তালা একযোগে খুলে দেওয়া হয়। তবে ১০ থেকে ১৭ অক্টোবর পরীক্ষা স্থগিত থাকবে আগের সিদ্ধান্ত অনুযায়ী।

মেহেদী হাসান নামের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের এক শিক্ষার্থী জানান, প্রশাসন হল খুলে দিয়েছে এটা ভালো উদ্যোগ। তবে পরীক্ষাগুলো স্থগিত রেখে আমাদের শিক্ষাজীবনে ব্যঘাত ঘটিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, আমরা শিক্ষার্থীদের জন্য হলগুলো উন্মুক্ত করে দিয়েছি। তবে যেকোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে প্রশাসন কঠোর অবস্থানে থাকবে।

শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের প্রভোস্ট ড. মোহাম্মদ মিজানুর রহমান জানান, আমরা শিক্ষার সুষ্ঠু পরিবেশ রক্ষায় সর্বোচ্চ সতর্ক থাকব। শিক্ষার্থীদের অসুবিধা এড়াতে সাময়িক পরিচয়পত্রের ব্যবস্থা করা হয়েছে। যার মেয়াদ থাকবে দেড়মাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App