×

জাতীয়

সুলতানা কামালের বিরুদ্ধে রিজভীর বক্তব্য ‘কুরুচিপূর্ণ’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২, ১০:৩৪ এএম

সুলতানা কামালের বিরুদ্ধে রিজভীর বক্তব্য ‘কুরুচিপূর্ণ’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

মানবাধিকারকর্মী সুলতানা কামালের বিরুদ্ধে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বক্তব্যকে অসংবেদনশীল ও কুরুচিপূর্ণ উল্লেখ করে এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন দেশের বিশিষ্ট ২২ নাগরিক। বৃহস্পতিবার (৬ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানান তারা।

বিবৃতিদাতারা হলেন- অধ্যাপক ড. মিজানুর রহমান, হুমায়ূন কবীর, শামসুল হুদা, অধ্যাপক মিসবাহ কামাল, অধ্যাপক সাদিকা হালিম, খুশি কবীর, সঞ্জীব দ্রং, রবীন্দ্র সরেন, পল্লব চাকমা, সানায়া আনসারী, এডভোকেট রানা দাশগুপ্ত, কাজল দেবনাথ, এডভোকেট মোখলেসুর রহমান বাদল, মোতাহার হোসেন আকন্দ, জিনাত আরা হক, বেগম রোকেয়া, এডভোকেট সাইদুর রহমান, এডভোকেট আব্রাহাম লিংকন, অধ্যাপক ড. এস. এম মাসুম বিল্লাহ, তাপস কুমার দাস, অধ্যাপক গোবিন্দ চন্দ্র মণ্ডল ও ব্যারিস্টার তাপস কান্তি বল।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং দীর্ঘ সময় ধরে আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক বীর মুক্তিযোদ্ধা সুলতানা কামালের ইন্ডিয়া টুডের সাক্ষাৎকারের পরিপ্রেক্ষিতে রুহুল কবির রিজভীর আক্রমণাত্মক, অসংবেদনশীল, অশোভনীয় ও কুরুচিপূর্ণ ভাষায় গত ৫ অক্টোবরের বক্তব্যের বিরুদ্ধে পাঠানো বিবৃতিতে তারা বলেন, সুলতানা কামালের বিরুদ্ধে রুহুল কবির রিজভীর এ ধরনের কুরুচিপূর্ণ ভাষায় আক্রমণ মানবিক মর্যাদার পরিপন্থি ও ব্যক্তির মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। সুলতানা কামাল সাধারণ জনগণের অধিকারের পক্ষে আজীবন কাজ করেছেন। তাকে আওয়ামী অধিকারকর্মী বলে অভিযোগ করা অনভিপ্রেত ও এর মাধ্যমে মানবাধিকার আন্দোলনের বিরুদ্ধে বিএনপির দলীয় দৃষ্টিভঙ্গি প্রতিফলিত হয়। একইসঙ্গে তাকে ছোট করার হীনপ্রয়াস বলে মনে হয়।

বিবৃতিতে আরো বলা হয়, সুলতানা কামাল তার সাক্ষাৎকারে কিছু সুপ্রতিষ্ঠিত সত্য উদঘাটন করায় রিজভী যেভাবে তার প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন, তার মাধ্যমে তিনি ও তার দলের দলীয় দৃষ্টিভঙ্গির সুস্পষ্ট বহিঃপ্রকাশ ঘটেছে। তার অবমাননাকর বক্তব্যের প্রতি তীব্র নিন্দা প্রকাশ করছি। আশা করছি আগামীতে তিনি ও তার দল মানবাধিকারকর্মীদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়া থেকে বিরত থাকবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App