×

জাতীয়

রাজপথ বিএনপির দখলে চলে গেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২, ০৮:০৩ পিএম

রাজপথ বিএনপির দখলে চলে গেছে

ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী হুশিয়ারি দিয়ে বলেছেন, দেশে কোনো জায়গায় আর এমন কোনো শক্তি নেই যারা বিএনপির সভ-সমাবেশ পন্ড করতে পারে। সামনের কাতারে থেকে সকল অপশক্তিকে প্রতিহত করা হবে। প্রতিটি রাজপথ এখন বিএনপির দখলে। তাই রাস্তায় যখন নেমেছি বাড়ি ফিরে যাবো না। দরকার হলে প্রান দেবো তবুও স্বাধীন বাংলাদেশকে নিয়েই ঘরে ফিরবো।

শনিবার (৮ অক্টোবর) বিকালে মিরপুরের কালসীতে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব হুশিয়ারি দেন বিএনপির এই নেতা। জ্বালানি তেল, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও বিভিন্ন জায়গায় তিন নেতাকর্মী হত্যার প্রতিবাদে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এই সমাবেশে মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাইফুল আলম নীরব, মহানগর দক্ষিণের রফিকুল আলম মজনু, যুব দলের সুলতান সালাহউদ্দিন টুকু, মহিলা দলের হেলেন জেরিন খান, ছাত্র দলের কাজী রওনকুল ইসলাম শ্রাবনসহ অনেকেই বক্তব্য রাখেন।

বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকার শপথ নিয়ে তিনি বলেন, নেতাকর্মীরা সাহসের সঙ্গে রাজপথে নেমেছে। এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে। এটা বিএনপির একার আন্দোলন নয়। চলামন আন্দোলন অনেক নেতাকর্মী পঙ্গু হয়ে গেছেন, বাড়িঘর ত্যাগ করেছেন, চাকরিচ্যুত হয়েছে, নেতাকর্মীরা পুড়ে পুড়ে খাটি সোনা হয়েছে। এদেরকে আর জ্বালানো পোড়ানোর ভয় দেখিয়ে লাভ নেই।

নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, ইভিএম নিয়ে যে দুঃস্বপ্ন দেখছে সরকার, তা পূরণ হবে না। বিগত দিনে আমরাই হয়তো একটা এক তরফা নির্বাচনের সুযোগ করে দিয়েছিলাম। তবে এবার আর সেই সুযোগ দেয়া হবে না।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেন, আপনি দেশের অন্ধাকার দূরে করতে চেরাগ আনার কথা বলছেন, কিন্তু চেরাগ আসার আগেই আপনাকে বিদায় নিতে হবে। এই দেশ চেরাগের বাংলাদেশ নয়, আলোকিত বাংলাদেশ। জিয়াউর রহমানের দেশে আমরা চেরাগ আনতে দেবো না।

সরকারের দূর্নীতির চিত্র তুলে ধরে খসরু বলেন, বাংলাদেশের ৪০ শতাংশ মানুষ দারিদ্রসীমার নিচে চলে গেছে। আজকে দুই বেলা খেতে পারছে না। অথচ সরকার লক্ষ লক্ষ টাকা বিদেশ পাচার করেছে, এক কোটি টাকার প্রজেক্ট দশ কোটি টাকা করেছে, ৮ হাজার কোটি টাকা দিয়ে ইভিএম কিনতে যাচ্ছে।

তিনি আরও বলেন, সরকার প্রধানসহ এমপি-মন্ত্রীদের বক্তব্যে স্পষ্ট হয়েছে যে আগামী নির্বাচন নিয়ে তারা ভয়ের মধ্যে রয়েছে। এখন কিছু পুলিশ ও অসাধু কর্মকর্তা ছাড়া আর কেউই তাদের সঙ্গে নেই। এ সময় যুপৎ আন্দোরনের মধ্যেই দিয়ে সরকারের পতন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App