×

দুর্ঘটনা

জেলা পরিষদের ছাদ ধসে হতাহত ৭ শ্রমিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২, ০৮:৩৩ পিএম

জেলা পরিষদের ছাদ ধসে হতাহত ৭ শ্রমিক

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন ভবনের বারান্দার ছাদ ধসে সাত শ্রমিক হতাহত হয়েছেন। এতে আরও ২-৩জন শ্রমিক আটকে থাকতে পারেন বলে জানিয়েছে উদ্ধারকারীরা।

শনিবার (৮অক্টোবর) বেলা ৩টার দিকে এ ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ধংসস্তুপে আটকা পড়াদের উদ্বারে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট, সেনাবাহিনী এবং পুলিশ সদস্যরা উদ্বার কার্যক্রম চালাচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার পর শ্রমিক ও আশপাশের লোকজন ছাদে আটকে পড়া পাঁচ জনকে উদ্বার করে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, মো. রোকন (৩৮), মো. হাসান (২৪), মো. হানিফ (২৫), মো. হানিফ (২৭) ও মো. সোহেল (২৩)।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলা পরিষদের নতুন ভবনের ছাদ নির্মাণ কাজ করার সময় হঠাৎ করে ওপর থেকে ভেঙে পড়ে। ঘটনাস্থল থেকে স্থানীয় লোকজনসহ ফায়ার সার্ভিসের কর্মীরা ছয়জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠালে সেখানে একজনের মৃত্যু হয়। পরে ছাদের নিচে চাপা পড়া এক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন কর্মকর্তা রাজেশ বড়ুয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা গেছেন। ছয়জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে একজন নিহত হয়েছেন। পরে ছাদের নিচে চাপা পড়া আরেক শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়।

সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের উপ-অধিনায়ক মেজর মো. রিয়াদুল ইসলাম বলেন, এ দুর্ঘটনায় উদ্ধার কাজ চলমান রয়েছে। ফায়ার সার্ভিসের লোকজনের সঙ্গে সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধার কাজ করছেন। আমরা যতটুকু জানতে পেরেছি আরও তিনজন নিখোঁজ রয়েছেন।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, আমি দুর্ঘটনার খবর শুনে ঘটনাস্থলে এসেছি। এখানে ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ ও রেড ক্রিসেন্টের লোকজন উদ্ধার কাজ করছে। উদ্ধার কাজ শেষ হলে তদন্ত সাপেক্ষে এই কাজের ঠিকাদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App