×

জাতীয়

জবিতে ফের চুরি, ছুরি দেখিয়ে পালালো চোর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২, ১০:২৪ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ফের চুরির ঘটনা ঘটেছে। শনিবার (৮ অক্টোবর) ভোর রাতের দিকে বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর ও ছাত্রী কমনরুমে এ চুরির ঘটনা ঘটে। তবে চোর যাবার সময় তাকে পাকড়াও করতে গেলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তাকর্মীদের ছুরি দেখিয়ে পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার দায়িত্বরত কর্মকর্তা ডেপুটি রেজিস্ট্রার সাইদুর রহমান রনি। তিনি বলেন, চোর বস্তায় করে মালামাল নিয়ে যাবার সময় নিরাপত্তাকর্মীরা ঠিক পেয়ে যায়। তখন তাকে ধরতে গেলে ছুরি দেখিয়ে পালিয়ে যায়। বস্তা নিয়ে যেতে পারেনি। তবে তার আগে কিছু নিয়েছে কিনা তা বিশ্ববিদ্যালয় খুললে সংশ্লিষ্ট দপ্তর প্রধানদের নিয়ে দেখা হবে।

এদিকে শনিবার সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের যন্ত্রাংশের আলমারি দরজা ভাঙা। পাশের দুইটি সিসি ক্যামেরা অন্যদিকে ঘুরানো ও একটি খুলে ঝুলে রয়েছে। এছাড়া ছাত্রী কমনরুমের পানির স্টিলের কল খুলে নেয়া হয়েছে। কমনরুমের তালা ভেঙে থাকতে ও পাশের গ্রিল ভাঙা থাকতে দেখা যায়।

এদিকে ক্যাম্পাসে বার বার চুরির ঘটনায় সংশ্লিষ্ট দপ্তর প্রধানরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিতদের অবহেলাকে দুষছেন। এছাড়া অতিসত্বর ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থাকে জোরদারের দাবি জানান তারা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিক বলেন, চুরির ঘটনা শুনে সন্ধ্যায় পর্যবেক্ষণ করেছি। গাড়ির যন্ত্রাংশের আলমারি ভাঙা পেয়েছি। সিসি ক্যামেরা উল্টানো। আরেকটি সোজা আছে। সেটির ফুটেজ দেখলে বুঝা যাবে হয়তো। বিষয়টি উপাচার্য স্যারকে জানিয়েছি। কর্তৃপক্ষের সঙ্গে ঘটনাস্থল দিনের বেলা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।

এদিকে চুরির ঘটনাটি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, নিরাপত্তাকর্মীদের কাছ থেকে শুনেছি চুরির ঘটনা ঘটেছে। ঘটনা পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এরআগে গত ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলে কাঁচের দরজা ভেঙে চুরি হয়। এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও থানায় একটি মামলা দায়ের করা হয়। তবে এ চুরির এখনো কোন হদিস মেলেনি। দেয়া হয়নি তদন্ত প্রতিবেদনও। এরমধ্যেই একই স্থানের পাশে আবার চুরির ঘটনা ঘটেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App