×

শিক্ষা

কুবির হল খুলছে রবিবার, স্থগিত থাকবে পরীক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২, ০৯:০০ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সিলগালা করা আবাসিক হলগুলো আগামীকাল রবিবার থেকে খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। শনিবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ডাকা জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে জানা যায়, রবিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের হলগুলো খুলে দেয়া হবে। বৈধ আবাসিক শিক্ষার্থীরাই শুধু হলে উঠতে পারবেন ও ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত পরীক্ষা স্থগিত থাকবে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজস্ব পরিবহন ছাড়া অন্যান্য সকল ধরনের পরিবহন কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রভোস্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বৈধ শিক্ষার্থী বলতে যাদের আইডি কার্ড রয়েছে শুধু তারা হলে প্রবেশ করতে পারবে। যাদের আইডি কার্ড নেই তাদের সাময়িক আইডি কার্ড দেয়া হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে, কার্ড দেয়ার দায়িত্বে থাকবেন হলের প্রভোস্টরা।

কুবি শাখা ছাত্রলীগের কমিটি গত ৩০ সেপ্টেম্বর মধ্যরাতে বিলুপ্তি ঘোষণা করে সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এরপর গত এক অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের একটি গ্রুপ ক্যাম্পাসে হঠাৎ মোটরসাইকেল শোডাউন ও বাজি ফাটালে অপর একটি গ্রুপ সশস্ত্র মহড়ায় নামে। ফলে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে গত দুই অক্টোবর অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App