×

জাতীয়

কাউন্সিল আহ্বান করার এখতিয়ার নেই রওশন এরশাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২২, ০৮:৪৮ পিএম

কাউন্সিল আহ্বান করার এখতিয়ার নেই রওশন এরশাদের

রওশন এরশাদ ও মুজিবুল হক চুন্নু। ছবি সংগৃহীত

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, রওশন এরশাদ জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক। এটি একটি অলংকারিক পদ। কাউন্সিল আহ্বান করার এখতিয়ার নেই তার। দলীয় বা প্রশাসনিক কোনো দায়িত্ব নেই রওশন এরশাদের। নৈতিকতার প্রশ্নে দেশে ফিরে বিরোধীদলীয় নেতার পতাকা ব্যবহার করা তার উচিত নয়।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যদের যৌথ সভা শেষে তিনি এ সব কথা বলেন।

বর্তমানে রওশন এরশাদ থাইল্যান্ডে চিকিৎসাধীন। তার রাজনৈতিক সচিব গোলাম মসীহ রওশন এরশাদ স্বাক্ষরিক একটি চিঠি গণমাধ্যমকে পাঠান। সেখানে উল্লেখ করা হয়, আগামী ২৬ নভেম্বর জাতীয় পার্টির দশম কাউন্সিল আহ্বান করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

মুজিবুল হক চুন্নু বলেন, আমরা ওই কাউন্সিলকে আমলে নিচ্ছি না। প্রেসিডিয়ামের ৪১ সদস্যের মধ্যে ৩৮ জন ও ২৬ এমপির মধ্যে ২০ জনই আজ উপস্থিত ছিলেন। যারা আসতে পারেননি, তাদের কেউ বিদেশে অথবা অসুস্থ। সবাই জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ। এখন জাতীয় পার্টির কোনো কাউন্সিল হচ্ছে না। কিছু মানুষ কাউন্সিলকে কেন্দ্র করে জাতীয় পার্টির নাম ব্যবহার করছে। ওই কাউন্সিলের সঙ্গে জাতীয় পার্টির কোনো সম্পর্ক নেই।

জাতীয় পার্টি মহাসচিব বলেন, জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এখন বিরোধীদলীয় নেতা। জাতীয় পার্টির এমপিরা জিএম কাদেরের নেতৃত্বেই সংসদে যাবে। ২০১৮ সালের নির্বাচনের পর থেকে জাতীয় পার্টি আর কোনো জোটে নেই। জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে মানুষের পক্ষে কথা বলছে। আওয়ামী লীগ-বিএনপি নয়, জাতীয় পার্টি দেশের মানুষের সঙ্গে আছে।

জাতীয় পাটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপির সভাপতিত্বে প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যদের যৌথ সভায় উপস্থিত ছিলেন- ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, প্রেসিডিয়াম সদস্য মো. আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম এমপি, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, মীর আব্দুস সবুর আসুদ, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, এ.টি.ইউ. তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, নাসরিন জাহান রতনা এমপি, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, মো. মিজানুর রহমান, নাজমা আখতার এমপি, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি, লিয়াকত হোসেন খোকা এমপি, মো. জহিরুল ইসলাম জহির, মোস্তফা আল মাহমুদ, মোহাম্মদ আতিকুর রহমান আতিক, জরিুল আলম রুবেল, রওশন আরা মান্নান, শেরীফা কাদের, শরিফুল ইসলাম জিন্নাহ, নুরুল ইসলাম তালুকদার, পনির উদ্দিন আহমেদ, আহসান আদেলুর রহমান প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App