বৈশ্বিক মন্দায় যেসব চ্যালেঞ্জের মুখে পড়তে পারে বাংলাদেশ

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

শৈলকুপায় কালী প্রতিমা ভাঙচুর: আতঙ্কে হিন্দুরা

প্রকাশিত: অক্টোবর ৮, ২০২২ , ১০:০৭ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৮, ২০২২ , ১০:০৭ পূর্বাহ্ণ

ঝিনাইদহের শৈলকুপায় কালী প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাতে উপজেলার ৮নং ধলহরাচন্দ্র ইউনিয়নের ডাউটিয়া গ্রামে। এ ঘটনায় ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। দুর্বৃত্তরা কালী প্রতিমাটি মন্দির থেকে তুলে নিয়ে রাস্তায় ফেলে রাখে বলে জানান হিন্দু সম্প্রদায়ের বাসিন্দারা। কালী মূর্তির মাথাটি নিয়ে যায় দুর্বৃত্তরা।

গতকাল শুক্রবার সকালে ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে শৈলকুপা থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত শুরু করেন। ডাউটিয়া কালী মন্দিরের সভাপতি সুকুমার মণ্ডল জানান, ডাউটিয়া গ্রামে বর্তমানে ১৪টি হিন্দু পরিবারের বসবাস। শত বছরের পুরাতন ডাউটিয়া কালী মন্দির। শুক্রবার ভোরে তিনি জানতে পারেন মন্দিরের কালী প্রতিমা কে বা কারা ভাঙচুর করে রাস্তায় ফেলে রেখেছে। ঘটনাটি তিনি সঙ্গে সঙ্গে স্থানীয় ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান বিশ্বাস ও শৈলকুপা থানাকে অবগত করেন। শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম ঘটনাস্থলে আসেন। তিনি ঘটনাটি দেখার পর রাস্তা থেকে মাথাবিহীন কালী প্রতিমার ভাঙচুর করা মূর্তি পুনরায় মন্দিরে নিয়ে আসেন।

একই গ্রামের সঞ্জয় কুমার বাড়ই জানান, শত বছর ধরে ফাল্গুন মাসে ডাউটিয়া কালী মন্দিরে পূজা অনুষ্ঠিত হয়ে থাকে। শুক্রবার সকালে ঘুম থেকে উঠে জানতে পারেন তাদের কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর করা হয়েছে। এ নিয়ে তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ধলহরাচন্দ্র ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য বকুল হোসেন জানান, কোনো দিন এ ধরনের ঘটনা ঘটেনি। শুক্রবার সকালে তিনি জানতে পারেন তার ওয়ার্ডের ডাউটিয়া গ্রামের কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর করে রাস্তায় ফেলে রাখা হয়েছে।

শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, দুর্বৃত্তরা বৃহস্পতিবার রাতের কোনো এক সময় ডাউটিয়া কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর করে রাস্তায় ফেলে রাখে।

শুক্রবার সকালে ঘটনাটি তিনি জানার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে তদন্ত শুরু করেন। তিনি আরো জানান, এ ঘটনায় ডাউটিয়া কালী মন্দিরের সভাপতি সুকুমার মণ্ডল বাদী হয়ে শৈলকুপা থানায় অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়