×

জাতীয়

১০ অক্টোবর তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২২, ০২:০০ এএম

১০ অক্টোবর তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন

তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন করা হবে ১০ অক্টোবর

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে নির্মিত তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন করা হবে ১০ অক্টোবর। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন সেতুটি।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) জেলা প্রশাসকের কার্যালয়ে সেতু উদ্বোধনে এক প্রস্তুতিমূলক সভায় এসব তথ্য জানানো হয়।

সভা থেকে জানা যায়, ১ দশমিক ২ কিলোমিটার দৈর্ঘ্যের সেতুটির নামকরণ হচ্ছে প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের নামে। সেতুটির নাম ‘নাসিম ওসমান সেতু’ দিয়ে এরই মধ্যে প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগ।সেতুটি চালু হলে চট্টগ্রাম ও সিলেট বিভাগের সঙ্গে যোগাযোগ সহজ হবে।

দক্ষিণ ও পূর্বাঞ্চলের যানবাহনগুলো নারায়ণগঞ্জ শহরে না ঢুকে মদনপুর হয়ে মুন্সিগঞ্জ মাওয়া পদ্মা সেতু হয়ে যেতে পারবে। একইভাবে পদ্মা সেতু হয়ে আসা যানবাহনগুলো সেতুর পার হয়ে মদনপুর হয়ে দক্ষিণ ও পূর্বাঞ্চলে যেতে পারবে। শহরের সঙ্গে বন্দর উপজেলার সড়কপথে যোগাযোগ সহজ হবে।

সেতুর প্রকল্প পরিচালক শোয়েব আহমেদ বলেন, সেতুর কাজ সমাপ্ত হয়েছে। সেতুতে বাতি লাগানো, অ্যাপ্রোচ সড়ক, টোলপ্লাজাসহ সব কাজ সম্পন্ন হয়েছে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে সেতু উদ্বোধনে প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম, সড়ক ও জনপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নীলিমা আখতার, উপসচিব মো. মোস্তাইন বিল্লাহ্, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইসমত আরা, অতিরিক্ত জেলা প্রশাসক রহিমা আক্তার, জেলা সিভিল সার্জন মশিউর রহমান, নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা রিফাত ফেরদৌস, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-এ-খুদা প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App