×

জাতীয়

দেউলিয়া হওয়ার পথে পাকিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২২, ০৫:৫৯ পিএম

দেউলিয়া হওয়ার পথে পাকিস্তান

ছবি সংগৃহীত

ভাষার ভিত্তিতে বাংলাদেশ রাষ্ট্র গঠিত হয়েছে উল্লেখ করে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, একাত্তরে পাকিস্তানি রুপির মূল্য ভারতীয় মুদ্রার মূল্যের থেকেও কম ছিল। এখন পাকিস্তানের রুপির মূল্য বাংলাদেশের টাকার মানের অর্ধেক। দেশটি এখন দেউলিয়া হওয়ার পথে।

শুক্রবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে মুক্তিযোদ্ধা এবং সন্তান ও প্রজন্মের করণীয় শীর্ষক’ আলোচনা সভায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী এসব কথা বলেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোটের চেয়ারম্যান মনিরুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য অধ্যাপক নাসির উদ্দিন, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহম্মেদ (সালু)।

মোস্তফা জব্বার বলেন, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র ও গণতন্ত্রের ওপর ভিত্তি করে রাষ্ট্র পরিচালনা করছি আমরা। দেশে নানা ধর্মের মানুষ আছে। তার মধ্যে সংখ্যাগরিষ্ঠ মুসলিম, তারপর হিন্দু ও ধর্ম। এছাড়াও অন্যান্য ধর্মাবলম্বীর বাস রয়েছে এ দেশে। এ মানুষগুলো প্রত্যেকে প্রত্যেকের ধর্মকে সম্মান করে ও নিজেদের ধর্ম পালন করে।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের প্রসঙ্গ টেনে ক্ষমতাসীন দলের এই মন্ত্রী বলেন, একাত্তরে আমরা সবাই মিলে পাকিস্তানবাদীদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। কিন্তু এরা রয়েই গেছে। বঙ্গবন্ধু এই পাকিস্তানপন্থীদের সামাল দিতে পারলেও জিয়াউর এসে ঠিক তার উল্টো করে দিলেন। জিয়ার উদ্দেশ্য ছিল বাংলাদেশকে পাকিস্তান রাষ্ট্র বানানো। তার উদ্দেশ্য ছিল পাকিস্তানী ভাবধারার দিকে দেশকে নিয়ে যাওয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App