×

খেলা

দুর্দান্ত খেলেও ভারতের পরাজয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২২, ০১:৪৯ এএম

দুর্দান্ত খেলেও ভারতের পরাজয়

ম্যাচ শেষে স্যামসনকে সান্ত্বনা দিলেন প্রোটিয়া স্পিনার শামসি

নিজের মাটিতে সঞ্জু স্যামসন দলকে জেতানোর সর্বোচ্চ চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে জয়ের জন্য শেষ ওভারে ৩০ রান দরকার ছিল ভারতের।

এক ছক্কা ও তিন চার মিলিয়ে স্যামসন একাই তুলেছেন ১৯ রান, আর একটি ওয়াইড। শেষ ওভারে ২০ রান তুলে ভারত শেষ পর্যন্ত ৯ রানে হারলেও পাল্টা লড়াইয়ের জন্য প্রশংসা পাবেন স্যামসন। খবর-স্কাই স্পোর্টস।

এই জয়ে বিশ্বকাপ সুপার লিগে ১০ পয়েন্ট বেড়ে গেল দক্ষিণ আফ্রিকার।

লক্ষ্ণৌতে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বৃষ্টিবিঘ্নিত এই ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে ৪০ ওভারে আনা হয়। সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ। আগে ব্যাট করে ৪ উইকেটে ২৪৯ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

বিরাট কোহলি, রোহিত শর্মাদের ছাড়াই এই সিরিজে মাঠে নামা ভারতের টপ অর্ডারে প্রথম চার ব্যাটসম্যান ৫১ রান তুলতেই ড্রেসিংরুমে ফিরে যান। শিখর ধাওয়ান, শুবমান গিল, রুতুরাজ গায়কোয়াররা বেশিক্ষণ টিকতে পারেননি। ছয়ে নামা স্যামসন দুটি জুটিতে ভারতকে শেষ ওভার পর্যন্ত টিকিয়ে রেখেছিলেন ম্যাচে।

পঞ্চম উইকেটে শ্রেয়াস আইয়ারের সঙ্গে ৫৪ বলে ৬৭ রানের জুটি গড়েন স্যামসন। ৩৭ বলে ৫০ রান করা আইয়ার ২৭তম ওভারে আউট হওয়ার পর শার্দূল ঠাকুরের সঙ্গে জুটি বাঁধেন স্যামসন। তাঁদের ৬৬ বলে ৯৩ রানের জুটিতে স্যামসনের অবদান ৩৫ বলে ৫২। ৩১ বলে ৩৩ রান করা শার্দূল স্রেফ এক প্রান্ত ধরে রেখেছেন, মূল লড়াইটা চালান স্যামসন। জয়ের জন্য শেষ তিন ওভারে ৪৬ রানের দূরত্বে থাকতেও জয়ের আশা ছিল ভারতের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App