×

খেলা

ও. ইন্ডিজকে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২২, ০৬:৩৫ পিএম

ও. ইন্ডিজকে হারিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজকে ৩১ রানে হারিয়ে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। ম্যাচ সেরা ও সিরিজ সেরার খেতাব জিতেছেন অস্ট্রেলিয়া ডেভিড ওয়ার্নার। শুক্রবার (৭ অক্টোবর) ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের শেষ ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠান ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান।

উড়ন্ত ফর্মে থাকা ক্যামেরন গ্রিনকে ফিরিয়ে শুরুতেই ফিরিয়ে ব্রেক থ্রু এনে দেন আলজারি জোসেফ। কিন্তু দ্বিতীয় উইকেটে অজিদের বড় সংগ্রহের ভিত এনে দেন ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ১০ চার ও ৩ ছক্কায় ৭৫ রান করে ওয়ার্নার ফিরলে কিছুটা বিপর্যয়ে পড়ে অজিরা। তবে সেটা সামলে নেন স্টিভ স্মিথ ও টিম ডেভিড। মারকুটে ব্যাটিংয়ে ২০ বলে ৪২ রান করে ফেরেন টিম ডেভিড। পরের ওভারে ফেরেন স্টিভ স্মিথও।

শেষ দিকে ম্যাথু ওয়েডের ১৪ বলে ১৬ রানের ইনিংসে ১৭৮ রানে থামে অজিদের ইনিংস। বড় লক্ষ্য তাড়া করতে নেমে কখনোই প্রতিদ্বন্দ্বীতা করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৬ রানে কাইল মেয়ার্সকে হারায় ক্যারিবীয়রা। ভালো শুরু পেয়ে ইনিংস বড় করতে পারেননি ব্রেন্ডন কিং। অধিনায়ক নিকোলাস পুরান ফিরেছেন ২ রানে।

দলীয় সর্বোচ্চ ২৯ রান করতে জনসন চার্লস খরচ করেছেন ৩০ বল। জেসন হোল্ডার, রভম্যান পাওয়েল ও আকিল হোসেনরা ছোট ছোট ক্যামিও ইনিংস খেললেও তা প্রতিরোধ গড়ার জন্য যথেষ্ট ছিল না। ১৪৭ রানে থামে সফরকারীদের ইনিংস।

৪ ওভারে ২০ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ২ উইকেট নিয়েছেন প্যাট কামিন্স। একটি করে উইকেট গেছে ক্যামেরন গ্রিন ও অ্যাডাম জাম্পার ঝুলিতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App