×

খেলা

আর্জেন্টিনায় খেলার মাঠে সংঘাতে দর্শকের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২২, ০৮:৫৫ পিএম

আর্জেন্টিনায় খেলার মাঠে সংঘাতে দর্শকের মৃত্যু

আর্জেন্টাইন লিগে বোকা জুনিয়র্স ও জিমনাসিয়ার মধ্যকার ম্যাচে পুলিশ ও দর্শকদের সংঘর্ষ। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনায় ঘরোয়া লিগের ম্যাচে পুলিশ ও দর্শকদের সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আর্জেন্টাইন লিগে বোকা জুনিয়র্স ও জিমনাসিয়ার মধ্যকার ম্যাচে এ ঘটনা ঘটে। দর্শকদের বিশৃঙ্খলায় একপর্যায়ে খেলা থামিয়ে দেন রেফারি হার্নান মাসতার্নগেলো। স্টেডিয়ামের বাইরে তৈরি হওয়া বিরূপ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাসেরম শেল ছোড়ে পুলিশ।

কর্তৃপক্ষ বলছে, গ্যালারি দর্শকে টইটম্বুর হবার পরেও স্থানীয় দল জিমনাসিয়ার সমর্থকেরা জোর করে মাঠে প্রবেশের চেষ্টা করেন। তাদের শান্ত করতে রাবার বুলেট এবং কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ। খবর ইন্ডিয়া টুডের।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন এ ঘটনায় হতাশা ও নিন্দা জানিয়ে টুইট বার্তায় লিখেছে, এএফএ এই ধরনের ঘটনার নিন্দা জানাচ্ছে। পাশাপাশি ফুটবলের চেতনাকে কলঙ্কিত করার মতো এ ধরনের ঘটনা নির্মূলে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে।

আর্জেন্টিনার ফুটবলে এমন সংঘাতের দৃশ্য অবশ্য প্রথম নয়। বারবার তৈরি হওয়া সংঘাতপূর্ণ পরিস্থিতি এড়াতে ২০১৩ সাল থেকে লা প্লাটার হুয়ান কারেমেলো জেরিলো স্টেডিয়ামে অতিথি দলের সমর্থকদের নিষিদ্ধ করেছে বুয়েনস এইরেস কর্তৃপক্ষ। স্টেডিয়ামে খেলা দেখতে আসা সবাই ছিল জিমনাসিয়ার সমর্থক। এরপরও এড়ানো যায়নি এমন মর্মান্তিক ঘটনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App