×

জাতীয়

অনাথ আশ্রমের টাকা চুরি করে দান করেন মনির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২২, ০১:৪১ পিএম

অনাথ আশ্রমের টাকা চুরি করে দান করেন মনির

মনির হোসেন (২৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ।ছবি: ভোরের কাগজ

কেরানীগঞ্জ মডেল থানার তারানাগর ইউনিয়নে অভিযান চালিয়ে মো. মনির হোসেন (২৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে মোহাম্মদপুর থানা পুলিশ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত যুবক পেশাদার চোর। গত ১ অক্টোবর মোহাম্মদপুর এলাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানের অফিসের গ্রিল কেটে সাড়ে ১২ লাখ টাকা চুরি করে সে। চুরিকৃত টাকা আবার স্থানীয়দের দানও করে সে। টাকা চুরি যাওয়া বেসরকারি প্রতিষ্ঠান রাইটস আ্যন্ড সাইট ফর চিল্ড্রেন (আরএসসি) অনাথ ও পথশিশুদের আশ্রয় ও পড়াশোনা করতে সহযোগিতা করে।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) চুরিকৃত টাকাসহ চোরকে আটকের বিষয়ে ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার কার্যালয় (ডিসি) কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে এসব কথা জানান তেজগাঁও বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক।

তিনি বলেন, মোহাম্মাদীয়া হাউজিং লিমিটেড ৩ নম্বরের একটি বেসরকারি এনজিও প্রতিষ্ঠান রাইটস আ্যন্ড সাইট ফর চিল্ড্রেন (আরএসসি)।

প্রতিষ্ঠানটি অসহায় ও পথশিশুদের আশ্রয়, পড়াশোনা ও খাওয়ার ব্যবস্থা করছে। ১ অক্টোবর এই প্রতিষ্ঠানের অফিসের গ্রিল কেটে সাড়ে ১২ লাখ টাকা নিয়ে যায় চোর। পরবর্তীতে তদন্তে নেমে বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে অভিযান চালিয়ে কেরানীগঞ্জ মডেল থানার তারানাগর ইউনিয়নে অভিযান চালিয়ে মনির হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে সাত লাখ ৮৭ হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, মনির বিপুল পরিমাণ চুরি করে নিয়ে যাওয়া টাকা জুয়া ও নেশার পেছনে খরচ করেছে। এছাড়া স্থানীয় দরিদ্র মানুষের দান করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

মনির পেশাদার চোর উল্লেখ করে ডিসি আজিমুল হক বলেন, মনির দেখতে ভোলাবালা ভবঘুরে প্রকৃতির । তবে তার এই চেহাররা আড়ালে সে দুর্ধর্ষ এক চোর। সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া ৪ থেকে ৫টি চুরির সঙ্গে জড়িত থাকায় তার নাম পাওয়া গেছে। এছাড়া অন্তত গ্রিল কেটে অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটিয়েছে মনির।

আরএসসি প্রতিষ্ঠান ব্যবস্থাপক এ ঘটনায় মোহাম্মদপুর থানায় মামলা করেছেন। ও মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে আনা হবে। এরপর খোয়া যাওয়া বাকি পাঁচ লাখ টাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App