×

অপরাধ

স্কুলছাত্রী অদিতা হত্যা: গৃহশিক্ষক রনির জামিন নামঞ্জুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০৮:০০ পিএম

স্কুলছাত্রী অদিতা হত্যা: গৃহশিক্ষক রনির জামিন নামঞ্জুর

ছবি: সংগৃহীত

নোয়াখালীর জেলা শহর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুরে অষ্টম শ্রেণির ছাত্রী তাসমিয়া হোসেন অদিতাকে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে জবাই করে হত্যার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি গৃহশিক্ষক আবদুর রহিম রনির জামিন আবেদন করা হলে জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) সকাল ১১টায় নোয়াখালীর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে আসামি রনির জামিন আবেদন নামঞ্জুর করা হয়।

চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জি-আরও (সদর) কোর্ট সূত্রে জানা গেছে, স্কুলছাত্রী অদিতা হত্যা মামলার আসামি আবদুর রহিম রনির জামিন চেয়ে বিজ্ঞ বিচারক মোছলেহ উদ্দিন মিজানের আদালতে আসামি পক্ষে আবেদন করেন বাংলাদেশ হাইকোর্টের আইনজীবী মো. একরামুল হক বাকী। আদালত রনির আবেদন শুনানি শেষে জামিন নামঞ্জুর করে দেয়া হয়।

অভিযুক্ত আবদুর রহিম রনি (৩০) নোয়াখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর মহল্লার লাতু কাউন্সিলরের বাড়ির খলিল মিয়ার ছেলে।

এদিকে, ঘটনার পরদিন নোয়াখালী আইনজীবী সমিতির বিজ্ঞ আইনজীবী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন স্কুলছাত্রী অদিতা হত্যা মামলার প্রধান আসামি আবদুর রহিম রনির পক্ষে নোয়াখালী বারের কোন আইনজীবী লড়বেন না বলে ঘোষণা দেয়। একই সঙ্গে ভুক্তভোগীর হয়ে তিনিসহ সিনিয়র আইনজীবীরা লড়বেন বলে জানান। ওই ঘোষণার পর নোয়াখালী বারের কোন আইনজীবী আসামি রনির পক্ষে আদালতে দাঁড়ায়নি।

প্রসঙ্গত, গত ২২ সেপ্টেম্বর নোয়াখালী শহরের মাইজদীতে নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাসমিয়া হোসেন অদিতাকে (১৪) গলাকেটে হত্যা করা হয়। নিহত শিক্ষার্থীর মরদেহ উদ্ধারের পরপর পুলিশের একাধিক দল পৃথক অভিযান চালিয়ে প্রধান আসামি সাবেক গৃহশিক্ষক আবদুর রহিম রনি (৩০), ইসরাফিল (১৪) ও তার ভাই সাঈদকে (২০) গ্রেফতার করে। এরপর ২৩ সেপ্টেম্বর আদালত রনির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় রনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App