×

জাতীয়

বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো: কাদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০১:০৮ পিএম

বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো আশাহীন, অন্তঃসারশূন্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

বিদ্যুতের জাতীয় গ্রিডে ট্রিপ করা একটি টেকনিক্যাল (কারিগরি) বিষয়, যেকোনো সময় এমনটা ঘটতে পারে উল্লেখ করে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদক বলেন, বিশ্বের বিভিন্ন দেশেও গ্রিড ট্রিপ করে।কিন্তু দেখার বিষয় হচ্ছে কত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করা যায়।

তিনি আরও বলেন, গ্রিড বিপর্যয়ের পর গত মঙ্গলবার কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয় সরকার।

২০০৩ সালে বিএনপির শাসনামলে ন্যাশনাল গ্রিডে বিপর্যয় ঘটলে তা পুনরুদ্ধারে কয়দিন সময় লেগেছিল- বিএনপি মহাসচিবের কাছে এই প্রশ্নের জবাব দেয়ার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন বিএনপির শাসনামলে বিদ্যুৎ ছিল না, সেই ইতিহাস কি মনে আছে বিএনপির?

বিদ্যুৎ খাতে জাতিকে দীর্ঘমেয়াদী অমানিশা উপহার দিয়েছিল বিএনপি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি দুর্নীতির অভিযোগ করে, সরকারের অন্ধ সমালোচনা করে। অথচ বিদ্যুৎ খাতে বিভিন্ন প্রকল্পে দাতা সংস্থার অর্থায়নে থাকায় সরকারের পাশাপাশি দাতা সংস্থাও এ বিনিয়োগ নিবিড়ভাবে পর্যবেক্ষণে রাখেন। এতে অনিয়ম, দুর্নীতির কোনো সুযোগ নেই।

যারা অন্তরে যা ভাবেন, তা মুখে প্রকাশ পায় বলে বিএনপির মুখে সব সময় অনিয়ম, দুর্নীতির কথা শোভা পায় বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির কাজ হলো বাঁকা পথে চলা,অসত্য তথ্য ও বিভ্রান্তি ছড়ানো।

সরকার নয়, বিএনপিই দেশের জন্য বড় ধরনের বোঝা হয়ে দাঁড়িয়েছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের আরও বলেন, দায়িত্বহীন ও ব্যর্থ একটি বিরোধী দল হিসেবে জাতির ঘাড়ে জগদ্দল পাথরের মতো চেপে বসেছে বিএনপি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ নয়, প্রকৃতপক্ষে বিএনপির হাতেই নিরাপদ নয় দেশ। দেশকে ও দেশের সম্ভাবনাকে নস্যাৎ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে তারাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App