×

সারাদেশ

পাথরঘাটায় ২ প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০৯:০১ পিএম

পাথরঘাটায় ২ প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

মো. এনামুল হোসাইন ও এম এ খালেক। ছবি: ভোরের কাগজ

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে পাঁচ নং ওয়ার্ড বরগুনা পাথরঘাটা উপজেলার সাধারণ সদস্য নির্বাচনে অংশ গ্রহণ করা সাধারণ আসনের দুই প্রার্থী মুক্তিযোদ্ধা এমএ খালেক ও সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন সংবাদ সম্মেলন করে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) পাথরঘাটায় কাউন্সিলর রোকনুজ্জামানের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা পরিষদের সাধারণ সদস্য প্রার্থী এম এ খালেক। একইদিন দুপুরে পাথরঘাটা কলেজ প্রাঙ্গণে পাল্টা সংবাদ সম্মেলন করেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাধারণ সদস্য প্রার্থী মো. এনামুল হোসাইন।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা এমএ খালেক অভিযোগ করে বলেন, আসন্ন বরগুনা জেলা পরিষদ নির্বাচনে আমি এখন সাধারণ আসন পাঁচ নং ওয়ার্ডের পাথরঘাটা উপজেলার সদস্য পদে টিউবয়েল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছি। তবে অত্যন্ত দুঃখের সাথে বলতে হয়, আমাদের বরগুনা দুই আসনের মাননীয় সংসদ সদস্য শওকত হাসান রহমান রিমন কয়েকদিন আগে পাথরঘাটা পৌরসভার ছয় নং ওয়ার্ডের আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মালিকানাধীন কে.বি বরফ কলে জেলা পরিষদের ভোটারদেরকে ডেকে নির্বাচনের সভা করেন ও ভোটারদেরকে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ভোট দিতে চাপ দেন। উপস্থিত ৯০ জন ভোটারকে ৩০ হাজার টাকা করে মোট ২৭ লক্ষ টাকা দেন। সংসদ সদস্য রিমন সাহেবের উপস্থিতিতে ওই টাকা বিতরণ করা হয় বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, একজন সংসদ সদস্য এভাবে একজন প্রার্থীর হয়ে কাজ করতে পারেননা, এটা নৈতিকতার চরম অবক্ষয়। এমপি মহোদয়ের এই বিতর্কিত ভূমিকার জন্য সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে পরিবেশ সৃষ্টি বাধাগ্রস্ত হচ্ছে বলে মনে করেন বীর মুক্তিযুদ্ধে খালেক।

পাল্টা সংবাদ সম্মেলনে মো. এনামুল হোসাইন বলেন, জেলা পরিষদ নির্বাচনে পাঁচ নং ওয়ার্ড পাথরঘাটা উপজেলার সদস্য পদে তালা প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি। গত ২৫ সেপ্টেম্বর জেলা রিটার্নিং কর্মকর্তা আমাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বীর মুক্তিযোদ্ধা জনাব এম এ খালেক সাহেবের প্রার্থিতা জেলা রিটেনিং কর্মকর্তা গত ১৮ সেপ্টেম্বর বাতিল ঘোষণা করায় মহামান্য হাইকোর্টের রায় অনুযায়ী পুনরায় গত গত চার অক্টোবর প্রতিক বরাদ্দ দেন।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে আমি নির্বাচনের কার্যক্রমে অংশগ্রহণ করলে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সম্পূর্ণ উদ্দেশ্য পরিণত ভাবে আমাকে ও সংসদ সদস্যের বিরুদ্ধে নানা ধরনের মিথ্যা ও মানহানিকার বিষয় নিয়ে ও এই নির্বাচনকে প্রভাবিত করার জন্য বেআইনি সংবাদ সম্মেলন করে। এম এ খালেক বাংলাদেশ আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের কোনো পদ ধারণ করেননি। তারা জাতীয় পার্টি করেছেন বলেও এনামুল অভিযোগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App