×

খেলা

দক্ষিণ আফ্রিকা দলে দুঃসংবাদ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০৮:৫৩ পিএম

দক্ষিণ আফ্রিকা দলে দুঃসংবাদ!

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা দলে দুঃসংবাদ। শেষ হয়ে গেল দক্ষিণ আফ্রিকার পেস বোলিং অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াসের জন্য। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে চোট পেয়ে তিনি ছিটকে গেছেন। আগামী ২৪ অক্টোবর শুরু হবে প্রোটিয়াদের বিশ্বকাপ অভিযান। প্রতিপক্ষ হিসেবে থাকবে বাছাইপর্ব পেরিয়ে আসা দল।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। এর আগে গত মঙ্গলবার ভারতের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাম হাতের বুড়ো আঙুলে চোট পান প্রিটোরিয়াস।

পরীক্ষা নিরীক্ষার পর জানা গেছে, সেই চোট থেকে সুস্থ হতে অস্ত্রোপচার করাতে হবে। যে কারণে তিনি ভারতের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজও মিস করছেন। তার জায়গায় প্রোটিয়া দলে ডাকা হয়েছে পেসার মার্কো জনসেনকে। তিনি বিশ্বকাপেও প্রিটোরিয়াসের বদলি হিসেবে সুযোগ পেতে পারেন। কারণ বিশ্বকাপের রিজার্ভ দলে আছে জনসেনের নাম।

এর আগে দক্ষিণ আফ্রিকার বড় ধাক্কা খেয়েছে অভিজ্ঞ ব্যাটসম্যান রাসি ফন ডার ডাসেনকে হারিয়ে। ইংল্যান্ডের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের তর্জনী ভেঙ্গে যাওয়ার তাকে বিশ্বকাপ দলে রাখা হয়নি। ডিসেম্বরের আগে তার মাঠে ফেরার সম্ভাবনা নেই। এবার প্রিটোরিয়াসকে হারিয়ে সত্যিই চাপে পড়ে গেল দক্ষিণ আফ্রিকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App