×

জাতীয়

তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা তৈরি করছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ১২:৩০ পিএম

তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা তৈরি করছে বিএনপি

বৃহস্পতিবার লেবার পার্টি ও এনপিপির সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

১৯৯৬ সালের সংবিধানের আলোকেই তত্ত্বাবধায়ক সরকারের রূপরেখা চূড়ান্ত করবে বিএনপি।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি ও এনপিপির সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং লেবার পার্টি ও এনপিপির পক্ষে দলীয় প্রধানরা পৃথকভাবে অনুষ্ঠিত সংলাপে নেতৃত্ব দেন। সংলাপে বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবি আদায়ে আন্দোলনের ধরন, নির্বাচন পরবর্তী জাতীয় সরকার, দ্বিকক্ষবিশিষ্ট সংসদসহ একাধিক বিষয়ে আলোচনা হয়।

সংলাপ শেষে যৌথ সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আদায়ের বিষয়ে ঐক্যমত্য হয়েছে। সংসদ বিলুপ্ত করে নতুন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে। দাবিগুলো চূড়ান্ত করে শিগগিরই যুগপৎ আন্দোলন শুরু করা হবে। তখন সব রূপরেখা জানতে পারবেন।

লেবার পার্টির পক্ষ থেকে মুস্তাফিজুর রহমান ইরান ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) পক্ষ থেকে ফরিদুজ্জামান ফরহাদ নিজেদের নেতৃত্ব দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App