×

সারাদেশ

জমি নিয়ে বিরোধে প্রাণ গেল কৃষকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০৮:১৪ পিএম

জমি নিয়ে বিরোধে প্রাণ গেল কৃষকের

ফাইল ছবি

শেরপুরের ঝিনাইগাতীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ইমান আলী (৪৫) ওরফে ফেকাসু নামে এক কৃষককে খুনের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে উপজেলার কাংশা ইউনিয়নের কাংশা গ্রামে এ ঘটনা ঘটে। ইমান আলী ওই গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ তিন নারীসহ চারজনকে আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কাংশা বাজারের জমির মালিকানা বিষয়ে একই গ্রামের আ. জুব্বার ও খলিলুর রহমান গংদের সাথে ইমান আলীর বেশ কিছু দিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে মামলা মোকদ্দমা ও চলছিলো। এ বিষয় নিয়ে এলাকায় থমথমে ভাব বিরাজ করছিল বেশ কিছু দিন ধরেই। বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে ইমান আলী মোটরসাইকেলে বাড়ি থেকে মেয়ে জামাই বাড়ির উদ্দেশ্য রওনা দিলে জুব্বার ও খলিলুর রহমানের অর্ধশতাধিক সশস্ত্র সন্ত্রাসী রাস্তা আটকে তাকে এলোপাতাড়িভাবে কোপাতে থাকে। এক পর্যায়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। সন্ত্রাসীরা ইমান আলীর একটি পা দেহ থেকে আলাদা করে ফেলে। এসময় আহত হয় ইমান আলীর ভাই আ. লতিফ। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে ওই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তিন নারীসহ চারজনকে আটক করে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো ও মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App