×

সারাদেশ

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০৫:৪১ পিএম

কক্সবাজার-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

বৃহস্পতিবার কক্সবাজার-সেন্টমার্টিন নৌ রুটে সীমিত পরিসরে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে প্রথমবারের মতো কক্সবাজার-সেন্টমার্টিন নৌ রুটে সীমিত পরিসরে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল সোয়া সাতটার দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়া বিআইডব্লিওটিএ-এর ঘাট থেকে কর্ণফুলী এক্সপ্রেস নামের একটি জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করে।

কর্ণফুলী এক্সপ্রেস কক্সবাজারের ব্যবস্থাপক হোসাইনুল ইসলাম বাহাদুর বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথমদিন কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন রওনা দিয়েছে। এর মাধ্যমে এবারের পর্যটন মৌসুমে প্রথমবারের মতো কোনো জাহাজ সেন্টমার্টিন গেল।

তিনি বলেন, আমাদের পক্ষ থেকে যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হচ্ছে। জাহাজে রয়েছে ট্যুরিস্ট পুলিশের একটি টিম। সবকিছু ঠিক থাকলে দুপুর সাড়ে ১২টার দিকে জাহাজটি সেন্টমার্টিন পৌঁছাবে।

কক্সবাজার পর্যটন মেলার অনুষ্ঠানে এসে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন এক অক্টোবর আনুষ্ঠানিকভাবে টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দেন।

পর্যটকবাহী জাহাজে নিরাপত্তা নিশ্চিত করার কথা জানিয়ে কক্সবাজার টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান বলেন, পরীক্ষামূলকভাবে কক্সবাজার থেকে একটি জাহাজ চালু করা হয়েছে। প্রশাসনের সিদ্ধান্তে ক্রমে টেকনাফ থেকে নতুন করে আরও কয়েকটি জাহাজ চলাচল শুরু হতে পারে।

সংশ্লিষ্টরা জানান, দেশে পর্যটন মৌসুম, বিশেষ করে সেন্টমার্টিনে পর্যটকদের যাতায়াত শুরু হয় এক অক্টোবর থেকে, চলে মার্চ পর্যন্ত। টেকনাফ থেকে সাতটি জাহাজ ও ৩০টির বেশি ট্রলারে প্রতিদিন সেন্টমার্টিন যাওয়া-আসা করেন ৫-১০ হাজার পর্যটক। এগুলো সবই অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App