×

বিনোদন

ওয়েব দুনিয়ায় ঝড় তুলেছে ‘দাহমের’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ১০:০৭ পিএম

ওয়েব দুনিয়ায় ঝড় তুলেছে ‘দাহমের’

ছবি: সংগৃহীত

ওয়েব দুনিয়ায় ঝড় তুলেছে ‘দাহমের’

ওভার দ্য টপ বা ওটিটি জগতে শীর্ষ প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। বিশ্বের প্রায় প্রতিটি দেশেই এই প্ল্যাটফর্মটি ছড়িয়ে গেছে। বছর খানেক আগে আশঙ্কাজনক হারে নিজেদের সাবস্ক্রাইবার হারলেও আবার আটঘাট বেঁধে নেমেছে প্রতিষ্ঠানটি। যার সুফল ইতোমধ্যে আসতে শুরু করেছে।

২০২১ সালের জুন থেকে এ পর্যন্ত কয়েকটি কনটেন্ট দারুণ দর্শকপ্রিয়তা পেয়েছে। সেই তালিকায় নতুন সংযোজন ‘দাহমের- মনস্টার: দ্য জেফরি দাহমের স্টোরি’। এটি রায়ান মারফি ও আয়ান ব্রেনান নির্মিত একটি বায়োগ্রাফিক্যাল ক্রাইম ড্রামা সিরিজ। খবর-হলিউড লাইফের।

সিরিজটি গত ২১ সেপ্টেম্বর নেটফ্লিক্সে মুক্তি পায় । এর পরেই জনপ্রিয়তা পায় সিরিজটি । প্রথম সপ্তাহে শুধু নেটফ্লিক্সেই এই সিরিজ দেখেছেন ১৯৬ দশমিক ২ মিলিয়ন দর্শক! পাইরেটেড কপির হিসাব করলে সংখ্যাটা যে অবিশ্বাস্য পর্যায়ে চলে যাবে, তা বলার অপেক্ষা থাকে না। গত বছরের জুন থেকে এ পর্যন্ত সবচেয়ে সফল সিরিজগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে চলে এসেছে ‘দাহমের’। এর আগে রয়েছে কেবল ‘স্কুইড গেম’, ‘অল অব আস ডেড’, ‘স্ট্রেঞ্জার থিংস’ ও ‘ব্রিজারটন’। অন্যদিকে ‘ইনভেন্টিং এনা’ ও ‘ইউ’-এর মতো সিরিজকে পেছনে ফেলেছে নতুন এই কনটেন্ট। সিরিজটির গল্পটা বাস্তবের এক সিরিয়াল কিলারকে ঘিরে। তার নাম জেফরি দাহমের। মার্কিন এই খুনি নৃশংসভাবে ১৭ জন মানুষকে হত্যা করেছিল এবং তাদের শরীরের বিভিন্ন অঙ্গ কেটে ফেলেছিলো। শুধু তাই নয়, তার বিরুদ্ধে মৃতদেহের মাংস ভক্ষণ এবং তাদের সঙ্গে যৌনক্রিয়া করারও অভিযোগ প্রমাণিত হয়েছিল।

জেফরি দাহমেরের ভয়ানক ঘটনাগুলোই তুলে ধরা হয়েছে এই লিমিটেড সিরিজে। ১০টি পর্বে সাজানো হয়েছে সিরিজটি। এতে দাহমেরের ভূমিকায় অভিনয় করেছেন ইভান পিটারস। এছাড়াও আছেন নাইসি ন্যাশ, মলি রিংওয়াল্ড, মাইকেল লার্ন্ড, রিচার্ড জেনকিন্স প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App