×

খেলা

এসি মিলানের বাজে হার, চেলসির প্রথম জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০৮:৩৯ পিএম

এসি মিলানের বাজে হার, চেলসির প্রথম জয়

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠ চেলসি ৩-০ গোলে হারিয়েছে এসি মিলানকে। এতে চলতি মৌসুমে প্রথম জয়ের দেখা পেলো চেলসি। এই জয়ে ‘ই’ গ্রুপের তলানি থেকে দুইয়ে উঠেছে ব্লুজরা।

বুধবার স্ট্যামফোর্ড ব্রিজে খেলার প্রথমার্ধেই ওয়েসলি ফোফানা গোল করে ম্যাচ নিয়ন্ত্রণে নেন। পিয়েরে এমেরিক অবেমেয়াং ও রিচি জেমস আরও গোল করে গ্রাহাম পটারের দলকে বড় জয় এনে দেন। স্টামফোর্ড ব্রিজে দাপট দেখিয়ে খেলা ম্যাচে চেলসি ৫২ ভাগ বল দখলে রেখে মোট ১০টি শট নেয়, যার ৬টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৪ শটের একটি লক্ষ্যে রাখতে পারে এসি মিলান।

২৪ মিনিটে দলকে এগিয়ে দেন ওয়েসলে ফোফানা। দ্বিতীয়ার্ধে এসে ৬ মিনিটের ব্যবধানে আরও দুই গোল করে মিলানের লড়াইয়ে ফেরার সম্ভাবনা শেষ করে দেয় চেলসি। ৫৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পিয়েরে-এমেরিক অবামায়েং। ৬২ মিনিটে ৩-০ করেন রিস জেমস। শেষ পর্যন্ত বড় জয় নিয়েই মাঠ ছাড়ে গ্রাহাম পটারের দল।

চ্যাম্পিয়নস লীগ ইতিহাসে এসি মিলানের সবচেয়ে বাজে হার এটি। ইউসিএলের গ্রুপপর্বে ঘরের মাঠে খেলা ৫২ ম্যাচের মাত্র ২টিতে হেরেছে চেলসি। আর সবশেষ ১০ ম্যাচে রয়েছে অপরাজিত। ম্যাচে ৫২ শতাংশ বল দখলে রেখে ১০টি শটের ৬টি লক্ষ্যে রাখে চেলসি। ৪৮ শতাংশ বল দখলে রাখা এসি মিলান মাত্র ৪টি শট নেয়। এর আগে দিনামো জাগরেবের কাছে হেরে চ্যাম্পিয়নস লীগ মিশন শুরু হয় চেলসির। এই হারে চাকরি হারান টমাস টুখেল। চেলসির নতুন কোচ হন  গ্রাহাম পটার। দায়িত্ব পেয়েই অবশ্য চেলসিকে জয় এনে দিতে পারেননি তিনি। ইংলিশ কোচের অভিষেক ম্যাচে আরবি সালসবুর্গের কাছে পয়েন্ট হারায় ‘ম্যান ইন ব্লু’রা। অবশেষে ইউসিএলে প্রথম জয়ের দেখা পেলো পটারের চেলসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App