×

সারাদেশ

একযুগ পর পার্বতীপুর পৌর নির্বাচন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২২, ০৯:৩৩ পিএম

একযুগ পর পার্বতীপুর পৌর নির্বাচন

মনোনয়নপত্র দাখিল করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী এ জেড এম মেনহাজুল হক। ছবি: ভোরের কাগজ

প্রায় একযুগ পর আগামী দুই নভেম্বর দিনাজপুরের পার্বতীপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ৭০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে মেয়র পদে পাঁচজন, সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৮ জন রয়েছে।

মেয়র পদে যারা মনোনয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, পার্বতীপুর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক (স্বতন্ত্র), পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মো. হাছানুল ইসলাম প্রামানিক (স্বতস্ত্র), পৌর বিএনপির সভাপতি মো. আতিয়ার রহমান (স্বতস্ত্র) ও মো. সাইফুল ইসলাম।

রিটানিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. শাহিনুর ইসলাম প্রামানিক জানান, ৭৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও ৭০জন মনোনয়নপত্র দাখিল করেছেন। মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত একজন ও চারজন রয়েছেন স্বতন্ত্র প্রার্থী।

এবারে পার্বতীপুর পৌরসভার নয়টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ৩৯৯ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৪৭২ জন ও মহিলা ভোটার ১৬ হাজার ৯২৭ জন। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে।

সীমানা সংক্রান্ত জটিলতা নিয়ে আদালতে মামলা থাকায় পৌরসভার নির্বাচন এতদিন বন্ধ ছিল। সর্বশেষ ২০১১ সালের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App