দৌলতপুর সীমান্তে প্রতিমা বিসর্জনে দুই বাংলার মানুষের ঢল

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রকে সরাসরি সামরিক সংঘাতের হুঁশিয়ারি রাশিয়ার

পরের সংবাদ

বিদ্যুৎ বিপর্যয়ের কারণ খতিয়ে দেখছে সরকার

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:২৬ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:২৬ পূর্বাহ্ণ

জাতীয় গ্রিডে বিপর্যয়ের ঘটনায় প্রায় আট ঘণ্টার মতো দেশের অর্ধেক অঞ্চল বিদ্যুৎ সংযোগবিচ্ছিন্ন হয়ে যাওয়ার কারণ খতিয়ে দেখতে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে তদন্ত কমিটি। এরই মধ্যে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) নির্বাহী পরিচালক ইয়াকুব ইলাহী চৌধুরীর নেতৃত্বে ছয় সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সঙ্গে বুয়েটের একজন প্রতিনিধিকেও যুক্ত করা হয়েছে।

বুধবার (৬ অক্টোবর) দুর্গাপূজা উপলক্ষ্যে ছুটির দিনেও তদন্ত কমিটির সদস্যরা বিপর্যয়ের ঘটনাটি খতিয়ে দেখতে বিভিন্ন এলাকার বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করেছেন।

মঙ্গলবার দুপুর দুইটার দিকে জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দিলে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ দেশের অর্ধেক অঞ্চলের বিদ্যুৎ চলে যায়। সন্ধ্যা সাড়ে ছয়টার পর ধাপে ধাপে বিদ্যুৎ ফিরতে শুরু করে।পরিস্থিতি স্বাভাবিক হতে রাত ১০টা বেজে যায়।এ বিদ্যুৎ বিপর্যয়ের কারণে জনজীবনে নাভিঃশ্বাস ওঠে। বাসাবাড়িতে পানির সংকট দেখা দেয়, হাসপাতালে রোগীদের ভোগান্তি চরমে ওঠে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়