×

জাতীয়

সুলতানা কামাল ‘আওয়ামী অধিকার কর্মী’: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২২, ০৩:৪৪ পিএম

সুলতানা কামাল ‘আওয়ামী অধিকার কর্মী’: রিজভী

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ছবি: ভোরের কাগজ

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সুলতানা কামলা মানবাধিকার কর্মী নন, ‘আওয়ামী অধিকার কর্মী’ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বুধবার (৫ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক কর্মচারী ঐক্যজোট আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ইন্ডিয়া টুডেতে সাক্ষাৎকার দেয়া সুলতানা কামালের বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, যখন ভোলায় যশোরে মুন্সিগঞ্জে নারায়ণগঞ্জে বিএনপির যুবদলের কর্মীকে হত্যা করা হয়েছে তখন আপনি (সুলতানা কামাল) কোথায় ছিলেন? আপনারা তার প্রতিবাদ করলেন না আপনারা কিসের মানবাধিকার কর্মী। আপনারা আওয়ামী অধিকার কর্মী। আপনি আওয়ামী লীগের স্বার্থের যে অধিকার সেই অধিকারের কর্মী।

রিজভী আরও বলেন, এদেশের জনগণের যে অধিকার সেটা আপনার মধ্যে নেই আপনার মাথার মধ্যে নেই। আপনি চান আওয়ামী লীগ ফ্যাসিবাদ ক্ষমতায় থাকুক। আপনি চান ওরা আওয়ামী লীগ যেভাবে বিএনপি নেতাকর্মীদের নির্যাতন করছে,গুম করেছে এটা চালু থাক এটা সুলতানা কামালরা চান। তাই নিজ দেশে না অন্য দেশে সাক্ষাৎকার দিয়ে শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে চায়। সুলতানা কামালের সেই বক্তব্য ধিক্কার ও প্রতিবাদ জানাই আমি।

বিএনপির এই সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, সুলতানা কামালদের কোন সাক্ষাৎকার মুনতাসির মামুনের কোন বিবৃত্তি এদেশের স্বাধীনতাকামী মানুষকে গণতন্ত্রকে বিচলিত করতে পারবে না, বরং তারা আজ দালাল হিসাবে চিহ্নিত হয়েছে। সুলতানা কামাল আজ দালাল হিসেবে চিহ্নিত হয়েছে। সে এদেশের সাংস্কৃতি চায়না সে অন্য কোন দেশের সাংস্কৃতি এ দেশের জনগণের মধ্যে ঢুকিয়ে দিতে চায়। আর এজন্য একজন খুনি সরকারের পক্ষে অবস্থান নিয়েছেন।

ইডেন কলেজের শিক্ষার্থীদের নিয়ে সম্প্রতি একটি বিদেশি সংবাদপত্রের সঙ্গে সাক্ষাৎকারে সুলতানা কামালের মন্তব্যে প্রেক্ষিতে তিনি বলেন, এখন দেখছি ফ্যাসিবাদ খুনি সরকারের পক্ষে সাফাই গাইছে সুলতানা কামালের মতো একজন মানবাধিকার কর্মী। একটি বিদেশি পত্রিকায় সাক্ষাৎকার দিয়েছেন তিনি। ইডেন কলেজের বিষয় নিয়ে ইনডাইরেক্টলি (পরোক্ষভাবে) সাফাই গাইছেন তিনি।

শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়ার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামিমুর রহমান শামিম প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App