×

জাতীয়

বিদ্যুৎ বিপর্যয় ঘোড়াশাল কেন্দ্র থেকে হয়নি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২২, ০৫:৩২ পিএম

বিদ্যুৎ বিপর্যয় ঘোড়াশাল কেন্দ্র থেকে হয়নি

ছবি: সংগৃহীত

জাতীয় গ্রিডে বিপর্যয়ের ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটির প্রধান পাওয়ার গ্রিড কম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) নির্বাহী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. ইয়াকুব ইলাহী চৌধুরী বলেন, ‘আমরা প্রাথমিকভাবে ধারণা করেছিলাম নরসিংদীর ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্রে এই বিপর্যয়ের সূত্রপাত হতে পারে। কিন্তু বিষয়টি তদন্ত করতে আমরা আজ (বুধবার) সকালে ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্র আসার পর বুঝতে পারি বিপর্যয়টি এখান থেকে হয়নি। তবে আমাদের যেসব জায়গাগুলোকে সন্দেহভাজন মনে হচ্ছে সেগুলোকে গুরুত্বের সঙ্গে বিবেচনায় নিয়ে কাজ করছি।’

বুধবার (৫ অক্টোবর) সকালে নরসিংদীর ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্রে পরিদর্শন শেষে তিনি গণমাধ্যমকে এসব কথা বলেন। এর আগে জাতীয় গ্রিডে বিপর্যয়ের প্রাথমিক ধারণা থেকে মনে করা হচ্ছিল এই বিপর্যয়ের সূত্রপাত ঘোড়াশাল বিদ্যুৎকেন্দ্রে থেকে হয়েছে। তাই সেখানে যায় তদন্ত কমিটি।

এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টার পর জাতীয় গ্রিডের পূর্বাঞ্চলে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। এতে একযোগে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট অঞ্চলে বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ। এরপর রাতে পর্যায়ক্রমে বিভিন্ন অঞ্চলে বিদ্যুৎ স্বাভাবিক হতে শুরু করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App