×

সারাদেশ

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২২, ০১:২৬ পিএম

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ

পঞ্চগ্রাম পূজামণ্ডপে শুভেচ্ছা বিনিময় করেন পরিকল্পনামন্ত্রী। ছবি: ভোরের কাগজ

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত হয়ে এ দেশের মানুষ সব ধর্মীয় উৎসবে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ নিজ ধর্ম সম্পূর্ণ স্বাধীনভাবে পালন করে আসছেন।

বুধবার (৫ অক্টোবর) রাতে শান্তিগঞ্জ উপজেলার তেঘরিয়া পঞ্চগ্রাম পূজামণ্ডপে শুভেচ্ছা বিনিময় ও পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। হাজার বছর ধরে এ ভূখন্ডে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল ধর্মের মানুষ মিলেমিশে একত্রে বসবাস করে আসছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমান অধিকার সুনিশ্চিত করেছিলেন। তারই পদাঙ্ক অনুসরণ করে আওয়ামী লীগ সরকারের সময় বাংলাদেশে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ নিজ নিজ ধর্ম সম্পূর্ণ স্বাধীনভাবে পালন করে আসছেন।

‘ধর্ম যার যার, উৎসব সবার’ উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, আমরা সব ধর্মের উৎসব সকলে মিলে আনন্দ সহকারে উদযাপন করি। কাউকে আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দেবো না। আগামী দিনে সকল ধর্মের পারস্পরিক সম্প্রীতি আরো সুদৃঢ় হবে।

পূজামণ্ডপ পরিদর্শনে এসময় উপস্থিত ছিলেন, শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খালেদ চৌধুরী, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি রনসিন্ধু তালুকদার রন্টু, জেলা ছাত্রলীগের উপ-সাংস্কৃতিক সম্পাদক জুয়েল দাস, উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ সুহেল, সাংগঠনিক সম্পাদক সমীরণ দাস সুবিরসহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App