×

জাতীয়

দেশে করোনায় আরও দুজনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২২, ০৭:২৩ পিএম

দেশে করোনায় আরও দুজনের মৃত্যু

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘন্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে দুজন মারা গেছে। আগের দিন এই রোগে একজন মারা গিয়েছিল। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৭৪ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

বুধবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ৩ হাজার ৯৬১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৫৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৪ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৫৭ জন। দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ০৬ শতাংশ। গত সোমবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮০ শতাংশ। আজ (বুধবার) বেড়ে দাঁড়িয়েছে ১৩ দশমিক ৮৬ শতাংশে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৯৮ হাজার ৪৮০ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৮ হাজার ১১৪ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।

আরও বলা হয়, দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ২৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৭ হাজার ৩৬৯ জন। সুস্থতার হার ৯৭ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ০২ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ২ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৯৬ জন। শনাক্তের হার ১৩ দশমিক ৮৫ শতাংশ। গতকাল (সোমবার) শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৬৪ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App