সুলতানা কামাল ‘আওয়ামী অধিকার কর্মী’: রিজভী

আগের সংবাদ

‘অসুর দানব তো বিএনপিই’

পরের সংবাদ

সাজেক-খাগড়াছড়ি সড়কে যান চলাচল স্বাভাবিক

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ৩:৫৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ৪:২৩ অপরাহ্ণ

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের নন্দারাম এলাকায় অতিবৃষ্টিতে পাহাড় ধসে ৮ ঘন্টা বন্ধ থাকার পর সাজেক-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। সেনাবাহিনীর ২০ ইসিবির সদস্যরা মাটি সরানোর কাজ শুরু করার প্রায় ৫ ঘন্টা পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) সন্ধ্যার পর থেকে অতিবৃষ্টির কারণে ভোর রাতের যে কোন সময় সাজেকে শুকনা নন্দ রাম পাড়া এলাকায় রাস্তার ওপর একটি পাহাড় ধসে পড়ে। যার কারণে বুধবার সকাল থেকে সাজেকে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে সকালে সাজেকে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হলে আটকা পড়ে পর্যটকবাহী বহু যানবাহন। এতে ১০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটে কয়েক হাজার পর্যটক আটকা পড়েন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার জানান, কালকে রাতে প্রচুর বৃষ্টির কারণে সাজেকে যাওয়ার পথে শুকনা নন্দ রাম পাড়া এলাকায় রাস্তার উপর একটি পাহাড়ের বেশ বড় অংশ ধসে পড়েছে। এতে কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। সেখানে কোন বসতি না থাকায় ঠিক কখন পাহাড় ধসে পড়েছে তার জানা যায়নি। তবে সেনাবাহিনী ও স্থানীয়দের চেষ্টায় এখন যান চলাচল স্বাভাবিক হয়েছে।

সাজেক কটেজ ও রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই বলেন, শারদীয় দুর্গাপূজা, ঈদে মিলাদুন্নবী ও বৌদ্ধদের পভারনা পূর্ণিমা উপলক্ষে টানা ৯ দিন সরকারি ছুটির কারণে সাজেকে শতাধিক রিসোর্ট ও কটেজ বুকিং হয়ে গেছে। এরই মধ্যে সাজেকে ধারণ ক্ষমতার ৪ গুণ পর্যটক অবস্থান করছে। রিসোর্টে জায়গা না পেয়ে অনেকে খোলা তাবুতে অবস্থান করছেন। এর মধ্যে এই পাহাড় ধসের ঘটনা কিছুটা বিব্রত করেছে সকলকে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়